ভালোবাসা কারে কয় সখি

ভালোবাসা জানাতে এবং জানানোর দিন যেন আজই।তাই এ দিনকে নিয়ে নানা আয়োজনের পসরা সাজানো হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে।নগরীর হোটেল, রেস্টুরেন্ট, পার্ক সব জায়গায় তরুণ-তরুণীদের উপচে পড়া ভিড়।এছাড়া বিনোদন কেন্দ্র, ফয়েস লেক রিসোর্ট, বোট ক্লাব, চারুকলা কলেজ, ওয়েল পার্কসহ অভিজাত আবাসিক হোটেলগুলোতে দিবসটি উপলক্ষে আয়োজন করা হয়েছে বিশেষ অনুষ্ঠান।

ভালোবাসার ছবি নিয়ে চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রে চলবে দিনব্যাপী প্রদর্শর্নী।নগরীর ডিসি হিল, শিল্পকলা একাডেমি, সিআরবিসহ বিভিন্ন পার্ক ও সৈকতে যুগলদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে। নগরীর বই-কার্ড এবং ফুলের দোকানগুলোতে বেড়েছে বিক্রি।

নগরীর চেরাগী পাহাড়, মোমিন রোড, লালদীঘির পাড়, বিভিন্ন ফুলের দোকান, নিউমার্কেট, আন্দরকিল্লা, সেন্ট্রাল প্লাজা সানমার সিটিসহ অভিজাত সব বইয়ের দোকানে প্রিয়জনকে উপহার দিতে তরুণ-তরুণীদের ফুল ও বই, গিফট বক্স, কার্ডসহ নানা উপহার কিনতে দেখা গেছে।

এদিকে আজ সকাল থেকে পতেঙ্গা সমুদ্র সৈকত, ডিসি হিল, ওয়ার সিমেট্রি, সিআরবি সাতরাস্তার মোড়, জিয়া স্মৃতি জাদুঘর, জিয়া কমপ্লেক্স, শিশুপার্ক, চিড়িয়াখানা, ফয়স লেক, সি ওয়ার্ল্ড, বাটালি হিল, শাহ আমানত সেতু, আগ্রাবাদের জাতি তাত্ত্বিক জাদুঘর, রেলওয়ে জাদুঘর, টোল রোড, নেভাল একাডেমিতে তরুণ-তরুণীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে।

এ বছর ভালোবাসা দিবস উপলক্ষে পতেঙ্গার বোট ক্লাব জেটি থেকে ওয়েস্টার্ন ক্রুজ জাহাজে চড়ে কর্ণফুলীর মোহনায় সূর্যাস্ত এবং নগরীর রাতের সৌন্দর্য উপভোগের ব্যবস্থা করেছে ওয়েস্টার্ণ মেরিন কর্তৃপক্ষ।

এদিকে ভালোবাসা দিবস উপলক্ষে নগরীর ফুলের দোকানে ফুল কেনার হিড়িক পড়ে যায়। চেরাগীর মোড়ে জসীম নামের এক ফুল দোকানি বলেন, বছরের অন্যান্য দিনের চেয়ে এবার সবচেয়ে ফুল বেশি অর্ডার হয়েছে। আজ ভালোবাসা দিবসের দিন বিক্রি আরও বেড়েছে।

ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ আয়োজনের ব্যবস্থা করেছে পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু, আগ্রাবাদ হোটেল, হোটেল দি পেনিনসুলা, সেন্টমার্টিন হোটেল। ভালবাসার জুটিদের জন্য সেদিন সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত বিলাসবহুল সেবার আয়োজন করা হয়েছে। এছাড়াও নানা ধরনের ভ্যালেন্টাইন থিমের মেন্যু থাকবে এই আয়োজনে, যা মুগ্ধ করছে ভালোবাসার কপোত কপোতিদের।

এদিকে ভালোবাসা দিবসকে ম্যাজিকাল এক অনুভূতি দিতে হোটেল দি পেনিনসুলায় আয়োজন করছে ম্যাজিকাল ভ্যালেন্টাইন্স ডে নাইট। মনকাড়া এই রাতটি আয়োজন করা হবে তাদের অতি আকর্ষণীয় সুইমিংপুল রুফটপ গার্ডেন ক্লাব ২১ এ।

সিন্ডেরেলা ভালবাসার এক অনন্য প্রতিমা, প্রতিটি প্রেমিক একবার হলেও তার ভালবাসার মানুষটিকে সিন্ডেরেলার সঙ্গে তুলনা করে থাকে। তাই এই দিনটিকে আরো স্মরণীয় করার জন্য এবারের থিম থাকবে সিন্ডেরেলা। পুরো ভ্যনু জুড়ে সাজানো থাকবে সিন্ডেরেলার চকচকে জুতা, কল্পনার প্রাসাদ, মায়াময় সওয়ারি, আলকিত মোমবাতি ও আরও অনেক ম্যাজিকাল সামগ্রী দিয়ে।

ঝির ঝিরে বাতাসে খোলা আকাশের নিচে অসংখ্য তারার মাঝে থাকবে থাকবে বুফে ক্যান্ডেল লাইট ডিনার। একের পর এক অভাবিত র‌্যাফেল ড্র প্রিজনকে করবে আরও মুগ্ধ। সব শেষে থাকবে স্বর্গের ঝরে পরা রোমান্টিকতার ভুবনে গড়া আফটার পার্টি ডিজে।

ভালবাসার বন্ধনে আবদ্ধ প্রিয়জনেরা একে অন্যকে তাদের ভালোবাসা জানায়। এদিনটিতে প্রিয়জনকে নিয়ে ভালবাসা ও অনুরাগময় সময় কাটানোর ব্যাবস্থা করে দিচ্ছে ওয়েল পার্ক রেসিডেন্স। রোমান্টিক আয়োজনে ভ্যালেন্টাইনস ডে উদযাপনে রোমাঞ্চকর সজ্জায় সজ্জিত থাকবে ওয়েল পার্কের ৯ম তলার মোহরা গার্ডেন রেস্টুরেন্ট। গানে গানে রোমান্টিকতায় শিহরন তুলতে মেলোডিয়াস গানের জনপ্রিয় কন্ঠশিল্পী অশ্রু বড়ুয়া, চ্যানেল আই সেরা কন্ঠ তারকা চৈতী মুৎসুদ্দী ও জনপ্রিয় গায়িকা মুনমুন।

ওয়েল পার্কের জেনারেল ম্যানেজার এম এ মনসুর বলেন, গান শুনে মনের ক্ষুধা মিটিয়ে ও রসনা মেটাতে ব্যুফে ডিনার খেতে খেতে দম্পতিরা রোমান্টিকতায় মজে থাকতে পারবেন ভ্যালেন্টাইন নাইটসে।থাকছে স্মৃতিময় মুহূর্তে ধারণ করতে থাকছে ফটো বুথ।এজন্য খরচ হবে প্রতি দম্পতি ২ হাজার ৫০০ টাকা এবং প্রতিজন ১ হাজার ৫০০ টাকা।

এদিন বিকেল ৫টায় নগরীর চেরাগী পাহাড়স্থ সুপ্রভাত স্টুডিওতে স্বাধীন সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে আয়োজন করা হয়েছে গান, আবৃতি এবং তারুণ্যের আড্ডা ও বিশেষ প্রকাশনার মোড়ক উম্মোচন অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর