বঙ্গভবনে সংলাপ শেষে অলি দিনের পরিবর্তে রাতে ভোট, জানতেন না রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদকে রাজনৈতিক দলগুলোর মধ্যে বিদ্যমান আস্থাহীনতা দূর করার আহ্বান জানিয়েছে এলডিপি। দলটির প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমেদ বলেছেন, আমরা তাকে অনুরোধ করেছি যে, রাজনৈতিকদের কারও ওপর কারও আস্থা নেই এটা দূর করতে হবে। জবাবে সবার সঙ্গে আলোচনা করে কর্মপন্থা ঠিক করার কথা জানিয়েছেন রাষ্ট্রপতি।
বুধবার রাষ্ট্রপতির আমন্ত্রণে পূর্ব নির্ধারিত সংলাপ শেষে বঙ্গভবন থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
অলি বলেন, রাষ্ট্রপতি তার কাছে জানতে চান কেন রাজনৈতিকদের মধ্যে আস্থাহীনতা তৈরি হলো? এর ব্যাখ্যা দিতে গিয়ে আমি (কর্নেল অলি) বলেছি, এই আস্থাহীনতার কারণ সবাই জানে। রকিব উদ্দিনের (প্রধান নির্বাচন কমিশনার) মতো মেরুদণ্ডহীন কমিশন ২০১৪ সালে রাত্রিবেলায় ভোট নিয়েছে, দিনের বেলা ভোট না হয়ে রাতের বেলা ভোট হয়েছে। এ সময় রাষ্ট্রপতি বলেন, এটি আমি জানতাম না।
রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক ফলোপ্রসূ হয়েছে জানিয়ে এলডিপির প্রেসিডেন্ট বলেন, রাষ্ট্রপতি আমাদের পুরনো একজন বন্ধু মানুষ। ১৯৭৯ সাল থেকে এক সঙ্গে কাজ করেছি। তিনি খুব ভালো লোক। তাকে নিয়ে বাংলাদেশে কোনো বির্তক নাই।
অলি আরো বলেন, রাষ্ট্রপতিকে আমরা বলেছি, ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সুষ্ঠুভাবে ভোট নিশ্চিত করতে পারলেই জাতি ঐক্যবদ্ধ হবে।
তিনি জানান, রাষ্ট্রপতিকে তারা ৯ পৃষ্ঠার একটি লিখিত প্রস্তাবনা দিয়েছেন। নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির জন্য কয়েকজনের নামও প্রস্তাব করেছেন। তবে সাংবাদিকদের কাছে তিনি নামের সংখ্যা বা কারও নাম বলতে রাজি হননি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর