ভালো কাজে ভুল হলে দায় নেবেন শিক্ষামন্ত্রী

সৎ উদ্দেশ্যে উদ্যোগী হয়ে সৃজনশীল কাজ করার জন্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেছেন, ভালো কাজ করলে ভুল হলে সব দায় নেবেন তিনি।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে নবসৃষ্ট কারিগরি ও মাদরাসা বিভাগের প্রথম সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত মো. আলমগীরের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও কারিগরি ও মাদরাসা বিভাগের প্রথম সচিব হিসেবে দায়িত্বপ্রাপ্ত মো. আলমগীর বক্তৃতা করেন। অনুষ্ঠানে দুই বিভাগের সব অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপসচিব, সিনিয়র সহকারী সচিব, সব দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয় দুটি বিভাগে ভাগ হলেও সবাই মিলে একটিই শিক্ষা পরিবার উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সবার লক্ষ্য সমগ্র জাতির শিক্ষা, জ্ঞান ও দক্ষতা নিশ্চিত করা।’ কাজের পরিধি ও মান বাড়ানোর আহ্বান জানিয়ে কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, ‘উদ্যোগী হয়ে নতুন নতুন সৃজনশীল কাজে হাত দিন। ভুল হলে দায় আমার। তবে উদ্দেশ্য অবশ্যই সৎ হতে হবে।’

শিক্ষামন্ত্রী বলেন, ‘সরকার শিক্ষা মন্ত্রণালয়ের গুরুত্ব ও কাজের পরিধি বিবেচনা করে দুটি বিভাগে ভাগ করেছেন। সারা দুনিয়া দক্ষ জনবল খুঁজছে। প্রয়োজনভিত্তিক দক্ষতা বাড়াতে হবে, মান বাড়াতে হবে। শিক্ষা সরকারের অগ্রাধিকার খাত। কারিগরি খাত অগ্রাধিকারের অগ্রাধিকার।’ এ খাতকে শক্তিশালী, জোরালো ও গুরুত্বপূর্ণ করে তুলতে জোর দেন মন্ত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর