রাষ্ট্রপতির কাছে পাঁচ প্রস্তাব দেবেন এরশাদ

নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে সংবিধানসম্মত সুনির্দিষ্ট পাঁচটি প্রস্তাব দিতে যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে ইসি গঠনে কারও নাম প্রস্তাব করবেন না তিনি।

মঙ্গলবার বিকেল ৪টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে নির্ধারিত বৈঠক করবে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। প্রতিনিধি দলে থাকবেন দলটির ১৮ জন সিনিয়র সদস্য। এতে নেতৃত্ব দেবেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুরের মধ্যে রাজধানীর কাকরাইলের জাতীয় পার্টির কার্যালয়ে সবাই আসবেন। পরে সেখান থেকে বঙ্গভবনে যাবেন।

প্রতিনিধি দলে থাকবেন সংসদের বিরোধীদলীয় নেতা ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি, বর্তমান সরকারের মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রতিমন্ত্রী প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু এমপি, প্রতিমন্ত্রী প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সালমা ইসলাম এমপি, ফখরুল ইমাম এমপি, তাজুল ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, সুনীল শুভরায়, মেজর (অব.) খালেদ আখতার প্রমুখ।

পার্টির মহাসচিব এবিএম রুহুল আমীন হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ শক্তিশালী নির্বাচন কমিশন গঠন এবং গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে বাংলাদেশের নির্বাচন পদ্ধতি সংস্কারের দাবি জানাবেন। তিনি জাতীয় পার্টির পক্ষ থেকে এ বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাবনাও তুলে ধরবেন।

রুহুল আমিন হাওলাদার বলেন, মঙ্গলবার বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে পার্টির চেয়ারম্যান সুনির্দিষ্ট পাঁচটি প্রস্তাব তুলে ধরবেন। তিনি বলেন, জাপার এইসব প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে গৃহীত হবে বলে তিনি আশাবাদী।

হাওলাদার বলেন, প্রস্তাবগুলো হলো- সংবিধান অনুসারে প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন নিয়োগ সংক্রান্ত একটি আইনি কাঠামো প্রণয়ন করা।

আইন অনুযায়ী নির্বাচন কমিশনকে সম্পূর্ণভাবে স্বাধীন রাখার বিধান রাখা। নির্বাচন কমিশনের জন্য আলাদা সচিবালয় স্থাপন করা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর