জঙ্গিদের সাংগঠনিক গুড়িয়ে দেওয়া হয়েছে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, সাম্প্রতিক সময়ে দেশজুড়ে জঙ্গি যে অপতৎপরতা চালিয়েছিল, তা কঠোর হাতে দমন করা হয়েছে। তাদের জঙ্গিদের সাংগঠনিক কাঠামো গুড়িয়ে দেওয়া হয়েছে। তারা আর মাথা তুলে দাঁড়াতে পারবে না।

সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, নিখোঁজ হওয়া মানেই জঙ্গিতে যোগদান করা নয়। তাই নিখোঁজ হলে আতঙ্কিত হওয়ার কিছু নেই। অনেকে পারিবারিক বা ব্যক্তিগত সমস্যার কারণে চলে যায়, আবার ফিরে আসে। তারপরও পুলিশকে জানালে আমরা খুঁজে বের করে আনার চেষ্টা করি এবং অধিকাংশ ক্ষেত্রে সফল হয়েছি।

দেশে রোহিঙ্গা অনুপ্রবেশ প্রসঙ্গে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, বেশ কিছু রোহিঙ্গা বাংলাদেশের জনগণের সঙ্গে মিশে গেছে। তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। কারণ তাদের কথাবার্তা ও আচার-আচারণ ওইখানে বসবাসকারীদের মতো। আমরা তাদের নজরদারিতে রেখেছি, যাতে কোনো ধরনের আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে।

আইজিপি আরও বলেন, মানবিক কারণে রোহিঙ্গা শিশু ও বৃদ্ধদের বাধা দেওয়া হচ্ছে না। তারা যদি ব্যাপক হারে আসে তাহলে সামাজিক, অর্থনৈতিক সমস্যা হবে। এটা সরকারের বিবেচনায় আছে। সরকারের বিভিন্ন সংস্থা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি মাহাফুজল হক নূরুজ্জামানের সভাপতিত্বে সভায় ডিআইজি (প্রশাসন) বিনয়কৃষ্ণ বালা, পুলিশের পদস্থ কর্মকর্তা ও ১৩ জেলার পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন। এর আগে আইজিপি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে তিনি বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

এ সময় পুলিশের পদস্থ কর্মকর্তাসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবদুল হালিম, সাধারণ সম্পাদক শেখ আবুল বশার খায়ের, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন। এদিন সকালে গোপালগঞ্জে নবনির্মিত পুলিশ অফিসার্স মেসের উদ্বোধন করনে একেএম শহিদুল হক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর