সামনে নির্বাচন, আওয়ামী লীগের পক্ষে কাজ করুন

২০১৯ সালে অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি এখন থেকেই শুরু করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সামনে নির্বাচন।আওয়ামী লীগের পক্ষে কাজ করুন। এখন থেকেই নির্বাচনি প্রচারণা শুরু করুন। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নতি হবে। আর অন্যরা আসলে অবনতি হবে।

মঙ্গলবার হাঙ্গেরির বুদাপেস্টে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী আওয়ামী লীগকে টানা তৃতীয়বারের মতো ক্ষমতায় রাখতে দলের নেতা-কর্মীদের এখন থেকেই জনগণের কাছে যাওয়ার আহ্বান জানান দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

ইউরোপের আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানুষ উন্নতি চায়? না অবনতি? – এই প্রশ্নটা করতে হবে।আওয়ামী লীগ আন্তরিকতার সঙ্গে দেশের উন্নয়ন চায়। কারণ আওয়ামী লীগ দেশের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছে। দেশের উন্নতি করাই আওয়ামী লীগের কর্তব্য। ইনশাল্লাহ, আমরা তা করে যাবো।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। আওয়ামী লীগ যে ভাবে দেশের উন্নতি করবে, আর কেউ তা পারবে না। আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতায় ফেরার পর থেকে দেশের যে উন্নয়ন করেছে, অন‌্যরা সরকারে থেকে সেই কাজ করতে পারেনি কেন- এমন প্রশ্ন তোলেন শেখ হাসিনা।

প্রবাসীদের প্রত্যেককে বাংলাদেশের ‘এক একজন রাষ্ট্রদূত’ হিসাবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, বিদেশে দেশের ভাবমূর্তি তুলে ধরতে হবে।

পানি সম্মেলনে যোগ দিতে গত রোববার সকালে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ। তিন দিনের সফর শেষে বুধবার তার দেশে ফেরার কথা রয়েছে। পূর্বপশ্চিম ডেস্ক

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর