আশ্রয় দিয়ে রোহিঙ্গাদের প্রাণ বাঁচান: এরশাদ

মিয়ানমারে সেনাবাহিনীর অমানবিক নির্যাতনে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ। বলেছেন, রোহিঙ্গাদের ওপর যেভাবে অত্যাচার-নির্যাতন চলছে, তা আগে কখনো হয়েছে বলে শুনিনি।মাননীয় প্রধানমন্ত্রী, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে তাদের প্রাণ বাঁচান। দেশের ১৭ কোটি মানুষের সঙ্গে ৫০ লাখ বাড়বে তাতে কোনো সমস্যা হবে না।

সোমবার দুপুরে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন হলে জাতীয় পার্টির যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের প্রস্তুতি নিতে জাতীয় পার্টি এ যৌথ সভার আয়োজন করে।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের যান্ত্রিক ত্রুটির ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এরশাদ বলেন, প্রধানমন্ত্রীর বিমান খারাপ হয় কখনো শুনিনি।যখন আমি রাষ্ট্রপ্রধান ছিলাম তখন বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছি। কখনো আমাকে বহনকারী বিমানের কোনো ত্রুটি ঘটেনি। তবে আজ তা হচ্ছে। এর কারণ প্রশাসনে দুর্নীতি বেড়ে গেছে। দুর্নীতির কারণে এটি হয়েছে।’

জাতীয় পার্টি ক্ষমতায় যেতে প্রস্তুত জানিয়ে এরশাদ বলেন, ‘দেশে এখন জাতীয় পার্টি ছাড়া আর কোনো দল মাঠে নেই। আমাদের লক্ষ্য একটাই- ক্ষমতায় যেতে চাই। সে জন্য আমরা মাঠে আছি, তোমাদের ভালোবাসা নিয়ে আমরা ক্ষমতায় যাব।’ তিনি নেতা-কর্মীদের সুসংগঠিত হয়ে দলকে শক্তিশালী করার আহ্বান জানান।

সভায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলের নেত্রী রওশন এরশাদ বলেন, বিভিন্ন সময় এদেশের সরকারগুলো ক্ষমতায় যাওয়ার জন্যই কেবল জাতীয় পার্টিকে ব্যবহার করেছে। আর এ কারণেই বিভিন্ন সময় এরশাদের বিরুদ্ধে করা মামলাগুলোর কোনো সুরাহা হয়নি। এসব মামলার বিষয়ে সংসদে কথা বলবো।

সভায় বক্তব্য রাখেন দলের কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা, অধ্যাপক দেলোয়ার হোসেন, এস এম ফয়সল চিশতী, আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন, এমপি শওকত চৌধুরী, আব্দুস সাত্তার মিয়া, এহয়া চৌধুরী এমপি, মুজিবুর রহমান সেন্টু, গোলাম মোস্তফা, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমী, যুব সংহতির আলমগীর সিকদার লোটন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর