২০ ম্যাচ পর আমিরের এই প্রথম: ধরলেন দুইটি অবিশ্বাস্য ক্যাচ, হলো রেকর্ডও

এতো গেল বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের তৃতীয় আসরে খেলতে এসে দুর্দান্ত বোলিং করে নতুন করে কপাল খুলেছিল পাকিস্তানি তরুণ পেসার মোহাম্মদ আমিরের। বাংলাদেশে এসে নেতিবাচক জীবনটাকে মাটি দিয়ে নতুন পাক ক্যারিয়ারে পা দিয়েছিলেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়াযর লিগ খেলেই আলোচনায় উঠে এসেছেন সবচেয়ে বেশি ৫ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে স্বরূপে ফেরার কারণেই। যাহোক, ফের জাতীয় দলের জার্সি গায়ে অসাধারণ পারফরম্যান্স

করে যাচ্ছেন আমির। মুগ্ধও করছেন তার সমালোচনাকারীদের।

পাক জার্সি গায়ে আমির এমন একটি রেকর্ড গড়েছেন, যেটা আসলে কোনভাবেই নিজের কাছে রাখতে চাইবেন না কোনভাবেই। এ নিয়ে ক্যারিয়ারে ২০তম টেস্ট খেলছেন মোহাম্মদ আমির। কিন্তু এর আগে গত ১৯টি টেস্টে একটি ক্যাচও ধরতে পারেননি মোহাম্মদ আমির। কতটা ভালো ফিল্ডার তিনি, তা এ থেকেই বোঝা যায়।

অবশেষে ২০তম ম্যাচে এসে একটি নয়, দুটি অবিশ্বাস্য ক্যাচ তালুবন্দী করতে পারলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শারজা টেস্টে জার্মেইন ব্ল্যাকউড এবং রোস্টন চেজের ক্যাচ ধরেছেন আমির।

আমিরের আগে এই অনাকাংখিত রেকর্ডের বোঝা ছিল ইংল্যান্ডের সাবেক টেস্ট ক্রিকেটার জিওফ পুলারের কাছে। ১৮তম ম্যাচে এসে প্রথম ক্যাচ ধরেছিলেন তিনি। অস্ট্রেলিয়ান গতি তারকা গ্লেন ম্যাকগ্রাও রয়েছেন এই রেকর্ডের তারকা। ১৬তম ম্যাচে এসে প্রথম ক্যাচ ধরেছিলেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর