বিএনপির শিরিন খোকনের শিরিন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ঘর কিংবা কার্যালয় থেকে বের হলে হাতে ধরে থাকতেন তিনি। আদালত কিংবা জনসভা চেয়ারপারসন যেখানেই যান সার্বক্ষণিক সহচর ছিলেন তিনি। সেই শিরিন সুলতানা এখন কোথায়? খালেদা জিয়ার আশেপাশে দীর্ঘদিন তাকে দেখা যায় না। গুলশানের কার্যালয়ে যান না দীর্ঘদিন। রাজনৈতিক সভা-সেমিনারেও নেই তিনি। হঠাৎ তার এই নীরবতা কেন? এ প্রশ্ন দলের নেতাকর্মীদের মুখে।

দলীয় সূত্র বলছে, নেতাকর্মীদের অনেকে বিভিন্ন খোশগল্পে বলেন, শিরিন সুলতানা দলে এতটাই নিস্ক্রিয় যে, এখন বিএনপির যুগ্ম মহাসচিব ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকনের স্ত্রীই তার বড় পরিচয়।

দলের কেন্দ্রীয় এক নেতা বলেন, ‘শিরিন সুলতানা কেন, দলের অনেক নেতারই এখন খোঁজ নেই। রাজনৈতিক কোনো কর্মসূচি না থাকলে নেতাকর্মীদের ধরে রাখা কঠিন বটে। বর্তমান সরকার বিএনপির রাজনীতিকে যেভাবে কোণঠাসা করে দিচ্ছে তাতে দলের নেতাকর্মীদের মন ভেঙে গেছে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্র সংসদের সাবেক ভিপি শিরিন সুলতানাকে গত ৬ আগস্ট করা বিএনপির ৫০২ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটির স্বনির্ভর বিষয়ক সম্পাদক করা হয়। কিন্তু তিনি দলের চেয়ারপারস খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

শিরিনের দাবি, এক ব্যক্তির একাধিক পদ না রাখার সিদ্ধান্ত বিএনপির সর্বোচ্চ পর্যায় থেকে আসায় পরিপ্রেক্ষিতে মহিলা দলেই থাকার সিদ্ধান্ত নেন তিনি। শিরিন বিএনপির আগে জাতীয় নির্বাহী কমিটিতে সহ মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন।

এ ব্যাপারে কথা বলতে শিরিন সুলতানা ও খায়রুল কবির খোকনের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর