ভোজ্যতেলের দাম নির্ধারণ মঙ্গলবার

রমজান সামনে রেখে ভোজ্যতেলের দাম নির্ধারণে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) টাস্কফোর্সের বৈঠক হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। গত রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান প্রতিমন্ত্রী।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ট্যারিফ কমিশনের নেতৃত্বে একটা মূল্য নির্ধারণ কমিটি আছে। মূল্য নির্ধারণে বৃহস্পতিবার অংশীজনদের সঙ্গে বৈঠক হয়েছে। আমদানিকারক ও উৎপাদকরা ছিলেন সেখানে। এরপর আমাদের জাতীয় যে কমিটি আছে, জাতীয় টাস্কফোর্সের একটি বৈঠক মঙ্গলবার করা হবে।

জাতীয় টাস্কফোর্সের বৈঠকে তেলের দাম পুনর্নির্ধারণ করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বাকি পণ্যগুলোর ইন্ডিকেটিভ (নির্দেশক) মূল্য, সেটিও ২০ ফেব্রুয়ারি জাতীয় টাস্কফোর্সের যে বৈঠক আছে, সেই কমিটিতে বসে পুনর্নির্ধারণ করা হবে।

রোজায় ভোক্তা পর্যায়ে পণ্য সরবরাহ ও দাম নিয়ে যাতে কোনো বিভ্রান্তি না থাকে, সেটা দূর করার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান বাণিজ্য প্রতিমন্ত্রী। তিনি বলেন, মাসখানেক ধরে আমরা যে চেষ্টা করছি, রমজান শুরু হওয়ার এক সপ্তাহ আগেই সেটার বাস্তবায়ন হবে। এর আগে সর্বশেষ গত বছরের ৯ সেপ্টেম্বর ভোজ্যতেলের দাম লিটারে ৫ টাকা কমিয়ে ১৬৯ টাকা করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর