কে নির্বাচনে আসবে কে আসবে না এটা দেখার দায়িত্ব আমাদের না

হাওর বার্তা ডেস্কঃ নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, কে নির্বাচনে আসবে, কে আসবে না- এটা দেখা আমাদের দায়িত্ব না। সংবিধানের বাধ্যবাধকতা রয়েছে, সেজন্য আমরা তফশিল দিয়েছি। আমাদের কমিশনে ৪৪টি দল নিবন্ধিত রয়েছে, আমরা সবাইকে নির্বাচন করতে আহ্বান করেছি। এ মুহূর্তে নির্বাচন থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ আমাদের নেই। সংবিধান মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, নির্বাচনে কত ভোট পড়ল, ভোটার উপস্থিতি কেমন, এটা আমাদের দেখার বিষয় নয়; সংবিধান রক্ষায় সঠিক সময় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুরে নগরী সার্কিট হাউসে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে নির্বাচন কমিশনার আনিছুর রহমান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। এখন পর্যন্ত কোনো অস্বাভাবিক পরিস্থিতি আমরা দেখতে পাইনি। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আমাদের প্রস্তুতি রয়েছে। এছাড়া কোনো সংসদ সদস্য আচরণবিধি ভঙ্গ করলে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লার জেলা প্রশাসক মু. মুশফিকুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ম. শাহগীর আলম, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মোহাম্মাদ শাখাওয়াত হোসেন ও চাঁদপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর