জাতীয় নির্বাচনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত: আইজিপি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালনসহ যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য তার বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। তিনি বলেন, বিগত দিনে বাংলাদেশ পুলিশ যেভাবে দায়িত্ব পালন করেছে আগামী দিনেও সেভাবেই দায়িত্ব পালনে তারা বদ্ধপরিকর।

বুধবার হবিগঞ্জের আজমিরীগঞ্জ থানা পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, বাংলাদেশ পুলিশ একটি পুরনো প্রতিষ্ঠান। আমরা বিভিন্ন নির্বাচন, ঈদ যাত্রা, পূজা সহ সবধরনের উৎসব উদযাপনের জন্য আমরা সার্বিক নিরাপত্তা দিয়ে সাধারণ মানুষের আস্থা অর্জন করেছি। আমাদের দেশে এক সময় একটা জঙ্গিবাদের তৎপরতা লক্ষ্য করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর জিরো ট্রলারেন্সের রীতির আলোকে বাংলাদেশ পুলিশের জনবল বৃদ্ধি করা হয়েছে। যে কারণে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ সম্পূর্ণরূপে আমাদের দেশে নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি আরও বলেন, যখনই জঙ্গিরা মাথাচাড়া দেয়ার চেষ্টা করেছে, তখনই আমরা আমাদের গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তথ্য সংগ্রহ করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়েছি।

আজমিরীগঞ্জ থানা পরিদর্শনকালে আইজিপিকে গার্ড অব অনার প্রদানের পাশাপাশি ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া ও আইজিপি বিভিন্ন অবকাঠামো এবং আশপাশের এলাকা পরিদর্শন এবং বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এসময় আইজিপির সঙ্গে ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান (বিপিএম-বার, পিপিএম), হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর