মদনে এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত   

মদন (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণা মদন উপজেলার পাঁচটি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে। সবগুলো কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন।

রোববার (৩০ এপ্রিল) সারাদেশের ন্যায় শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষার মদন উপজেলার সবগুলো কেন্দ্র ঘুরে জানা যায়, পাঁচটি কেন্দ্রে মোট ২১৪৫ জনের পরীক্ষার্থীর মধ্যে ২১০৭ জন অংশগ্রহন করেন এবং অনুপস্থিত রয়েছে ৩৮ জন।
জাহাঙ্গীরপুর তহুরা আমিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, মদন আদর্শ পাবলিক উচ্চ বিদ্যালয় ও চাহাম উচ্চ বিদ্যালয় এই তিন কেন্দ্রে ১৬৮৪ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহণ করেছে ১৬৬৮ জন এবং অনুপস্থিত রয়েছে ১৬ জন।
আদর্শ কারিগরি ও বাণিজ্য কলেজ কেন্দ্রে ভোকেশনাল বিভাগে ১৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১৪২ জন অংশ গ্রহণ করেছে। অনুপস্থিত রয়েছে ০৭ জন।
জাহাঙ্গীরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্র ৩১২ জন দাখিল পরীক্ষার্থীর মধ্যে অংশ গ্রহণ করছে ২৯৭ জন ও অনুপস্থিত রয়েছে ১৫ জন।
চানগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল আলম তালুকদার বলেন, আমার ইউনিয়নে মাত্র এক মাধ্যমিক স্কুল এবং সেটি আমার পরিষদের পাশে। চাহাম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার নতুন কেন্দ্র হওয়ায় ইউনিয়ন বাসী আনন্দে আপ্লুত।
তিনি আরো বলেন, পরীক্ষা কেন্দ্রের পরিবেশ সুন্দর রাখতে প্রশাসনের পাশাপাশি স্কুল কমিটির সদস্যরা সার্বিক সহযোগিতা করছেন। বিশেষ করে গ্রামের ঐতিহ্য ধরে রাখতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল কদ্দুস সাহেব ও সাবেক ডেপুটি কমান্ডার গাজী ফেরদৌস আলম সর্বাত্মক সহযোগিতা করছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শফিকুল বারী জানান, সবগুলো কেন্দ্র ঘুরে দেখেছি। পরীক্ষা কেন্দ্রের পরিবেশ সুন্দর এবং সন্তোষজনক ছিল। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহীন জানান, আমি পরীক্ষা কেন্দ্রেগুলো ঘুরে দেখেছি। এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর