আগামী নির্বাচনে লড়াইয়ের আনুষ্ঠানিক ঘোষণা বাইডেনের

২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই নির্বাচনে প্রেসিডেন্ট পদে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পুনরায় লড়ছেন কি না তা নিয়ে এতদিন ধোঁয়াশা ছিল। তবে শেষমেশ জানা গেলে, ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন জো বাইডেন।

আজ মঙ্গলবার (২৫ এপ্রিল) সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, জো বাইডেন প্রেসিডেন্ট পদে পুন:নির্বাচনে লড়াইয়ের আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক ভিডিও বার্তায় বাইডেন জানান, প্রতিটি প্রজন্মের একটি নির্দিষ্ট মুহূর্ত আছে যেখানে তাদের গণতন্ত্রের পক্ষে দাঁড়াতে হয়েছে।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি এটা আমাদের সময়। এ কারণেই আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে পুন:নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছি। আমাদের সঙ্গে যোগ দিন, চলেন একসঙ্গে কাজটি সম্পন্ন করি।’

মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে জো বাইডেন সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, তার জনপ্রিয়তার মাত্রা এখন ৪০ শতাংশেরও নিচে। এর আগে বাইডেনের সবচেয়ে ঘনিষ্ঠজনেরা অবশ্য জোর দিয়ে বলেছিলেন, শিগগিরই তার ২০২৪ সালের নির্বাচনী প্রচারণা শুরু হবে। শেষমেশ বাইডেন এ বিষয়ে চূড়ান্ত ঘোষণা দিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর