ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান সেনাপ্রধানের

হাওর বার্তা ডেস্কঃ নতুন ক্যাডেটদের সুনাগরিক ও দেশপ্রেমিক হওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। শুক্রবার (২৭ জানুয়ারি) দুপুরে ঝিনাইদহ ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের নিয়ে তিন দিনব্যাপী ১৩তম পুনর্মিলনী উৎসবে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। ঝিনাইদহ এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন এ পুনর্মিলনী উৎসবের আয়োজন করে।

সেনাপ্রধান বলেন, আমি নতুন ক্যাডেটদের উদ্দেশে বলতে চাই- এটা একটা মহান সুযোগ তোমাদের জন্য। ক্যাডেট কলেজে সবাই চান্স পায় না, তোমরা পেয়েছো। সরকার তোমাদের পেছনে অনেক অর্থ ব্যয়  করবে। জীবনের মূল বিষয় এবং খুব গুরুত্বপূর্ণ সময় তোমরা এখানে অতিক্রম করছো। এটাকে সুন্দরভাবে যদি তোমরা ক্যাপিটালাইস করতে না পারো, ভবিষ্যতে কীভাবে টিকবে। আমরা এখন শেষ পর্যায়ে, তোমরা আগামীর ভবিষ্যৎ। তোমাদের ভবিষ্যতেই বাংলাদেশের ভবিষ্যৎ জড়িত। তোমরা ডেভেলপ হবে বাংলাদেশও ডেভেলপ হবে।  আমি চাই তোমরা তোমাদের লেখাপড়ার পাশাপাশি বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য যে সকল উপাদান এই ক্যাডেটে বা এখানে আছে সবগুলোই আন্তরিকভাবে গ্রহণ করো। একজন ভালো সুনাগরিক ও দেশপ্রেমিক হিসেবে ভবিষ্যতে জাতির সেবা করো।

 

উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের প্যারেড গ্রাউন্ডে মার্চপাস্টে অংশ নেয় বর্তমান ক্যাডেটদের তিনটি দল এবং প্রাক্তন ক্যাডেটদের একটি দল। বর্তমান ও প্রাক্তন ক্যাডেটদের সালাম গ্রহণ করেন সেনাবাহিনী প্রধান। এর আগে অধ্যক্ষের বাসভবনের সামনে একটি গাছ রোপণ করেন তিনি।

এ সময় অনুষ্ঠানে এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতি লে. জেনারেল  (অব.) মাহফুজুর রহমান, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল মো. সাইফুল আলম, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মাহবুবুর রশিদ, ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল এসএম রাজিব ইবনে রেজওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন ।

পুনর্মিলনী উৎসবে কলেজের প্রায় তিন হাজার প্রাক্তন ক্যাডেট, শিক্ষক-কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর