,

মুগদায় তৈরি নকল মেহেদী, অলিভ অয়েল বিভিন্ন প্রসাধনী যাচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলে: ডিবি

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর মুগদায় তৈরি হওয়া দেশি-বিদেশি ব্রান্ডের নকল মেহেদী, অলিভ অয়েলসহ নানা প্রসাধনী যাচ্ছে রাজধানীসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে।

মঙ্গলবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি-ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানিয়েছেন।

ডিবিপ্রধান বলেন, একটি চক্র অধিক লাভের আশায় দেশি-বিদেশি বিভিন্ন নামকরা ব্র্যান্ডের মোড়কে নকল ও ভেজাল প্রসাধনী দ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছে।

এর আগে ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগ দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের নকল প্রসাধনী ও সরঞ্জামাসহ পাঁচজনকে আটক করেছে।

আটককৃতরা হলেন- মো. মহিউদ্দিন ওরফে সাগর, মো. নাজিম হোসেন, এমকে পারভজে, মো. আনোয়ার হোসেন ও মো. উজ্জল হোসেন মুকুল।

সোমবার রাজধানীর মুগদা থানার দক্ষিণ মান্ডা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে ডিবি ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টিম।

এসময়ে তাদের কাছ থেকে নকল অলিভ অয়েল ৪০০ বোতল, মেহেদি ৩০ বক্স, কাবেরী মেহেদি ২০ বক্স, নেহা ফাস্ট মেহেদি ৩০ বক্স, ক্রিম ব্রস্ট ১২০ পিস, লুজ অলিভ ওয়েল ২০ লিটার, অলিভ অয়েলের খালি বোতল ১৩০টি, লোহার তৈরি ২টি ক্যাপ সিলিং মেশিন, লোহা ও স্টীল দিয়ে তৈরি ১টি ক্রিম ফিলিং ম্যানুয়াল মেশিন, হিট বা গান মেশিন ২টি, ক্যাস্টর অয়েল ৪০০ বোতল, গ্লিসািরন ১৫০ পিস, হহেয়ার রিমুভার ক্রিম ১২০ পিস ও ডক্টর সেফ ওয়াস ৮০ পিস জব্দ করা হয়।

তিনি জানান, এ চক্রটি অনিবন্ধিত ট্রেডমার্ক, নকল বাণিজ্যিক প্রতীক এমনকি মোড়কের লেভেলে নকল বিএসটিআই প্রতীকও ব্যবহার করছে। তাদের বিরুদ্ধে ডিএমপির মুগদা থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর