,

সিত্রাং মোকাবিলায় প্রস্তুত সরকার

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  জানিয়েছেন, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় উপকূলীয় এলাকার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। সম্ভাব্য সকল পরিস্থিতি মোকাবিলার জন্য প্রশাসন ও স্বেচ্ছাসেবীদের প্রস্তুত রাখা হয়েছে।

তিনি জানিয়েছেন, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় সরকারের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জনগণের পাশে থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৪ অক্টোবর) এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার জন্য সকল প্রশাসনিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খোলা হয়েছে সার্বক্ষণিক মনিটরিং সেল। প্রধানমন্ত্রীর সরাসরি নির্দেশক্রমে উপকূলবর্তী ১৯টি জেলার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করা হচ্ছে।’

বিবৃতিতে তিনি বলেছেন, ‘দুর্যোগ মোকাবিলায় উপকূলের জনসাধারণকে দ্রুত সময়ের মধ্যে আশ্রয়কেন্দ্রে পৌঁছে দেওয়া এবং আশ্রয়কেন্দ্রে অবস্থান নিশ্চিত করতে প্রশাসনকে সার্বিক সহায়তার জন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। একই সঙ্গে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় উপকূলের মানুষের জন্য নিরাপদ আশ্রয়, খাদ্য সহায়তা ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে সর্বাত্মক কর্মপ্রয়াস চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্যোগ পরবর্তী ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপ-কমিটির নেতৃত্বে একাধিক টিম প্রস্তুত রাখা হয়েছে। এই টিমের নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দেওয়া হবে।’

তিনি উপকূলবর্তী এলাকার দলীয় নেতাকর্মী এবং জনসাধারণকে প্রয়োজনে আওয়ামী লীগের মনিটরিং টিমের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে মনিটরিং টিমের সঙ্গে যোগাযোগের ফোন নম্বর—০২-২২৩৩৬৭৮৮০,  ০২-২২৩৩৬৭৮৮২, ০১৭৭৩২৬৬৬৬৬, ০১৯১৫৫৫৫৮৩০ এবং ০১৭১১৫৮২৪৭৫।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর