,

ক্রিমিয়া সেতু বিস্ফোরণে ইউক্রেনকে দায়ী করলেন পুতিন

হাওর বার্তা ডেস্কঃ ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এই হামলাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ মন্তব্য করেছেন তিনি।

রোববার ক্রেমলিনের টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন। খবর বিবিসি ও রয়টার্সের।

পুতিন বলেন, এ নিয়ে কোনো সন্দেহ নেই। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বেসামরিক স্থাপনা ধ্বংসের লক্ষ্যে চালানো সন্ত্রাসী কর্মকাণ্ড।ইউক্রেনের স্পেশাল সার্ভিসের পরিকল্পনা, অংশগ্রহণ ও নির্দেশে এই হামলা হয়েছে।

প্রসঙ্গত, রাশিয়া ও ক্রিমিয়ার মধ্যে একমাত্র যোগাযোগ রক্ষাকারী সেতুটিতে গতকাল শনিবার ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

ইউরোপের দীর্ঘতম এ সেতুটিতে বিস্ফোরণের ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। লরি বিস্ফোরণের সময় নিহত তিনজন ওই সময়ে একটি গাড়িতে অবস্থান করছিল। সেতুটিতে রেল সংযোগও রয়েছে। যেখানে দেখা যায় ওই রেল সংযোগ দিয়ে একটি তেলবাহী ট্যাঙ্কার যাওয়ার সময় তাতে আগুন ধরে যায়। পরবর্তীতে এটিতে বিস্ফোরণ ঘটে।

গতকাল বিকেলে সেতুটি খুলে দেওয়া হয়। সেতুটি খুলে দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী। যেখানে সেতু দিয়ে যান চলাচল করতে দেখা যাচ্ছে।

রাশিয়া ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়া দখল করে নেয় এবং ১৯ কিলোমিটার দীর্ঘ সেতুটি রাশিয়ার পরিবহন নেটওয়ার্কের সঙ্গে যুক্ত করে নেয়। বর্তমানে সেতুটি রুশ বাহিনীর জন্য একটি গুরুত্বপূর্ণ সরবরাহ রুট হিসেবে ব্যবহৃত হচ্ছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর