বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮ হাজার ৭৮৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৬১৪ জনের। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৬ লাখ ৪০ হাজার ৩৪৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪১ হাজার ৫১৯ জনের। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, সোমবার ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ১৬৮ জন। এ সময় ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৪৫৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৯৩ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮২৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৮০৯ জন এবং মৃত ২১ জন। ইতালিতে আক্রান্ত ১০ হাজার ৬ জন এবং মৃত্যু ৩২ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৮ হাজার ৭৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। জাপানে মৃত ৪৪ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৫১ জন এবং আক্রান্ত ৭ হাজার ৪৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ১৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর