,

পুতিনের ঘনিষ্ঠ মিত্রের ‘হঠাৎ’ মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র ভ্লাদিমির সাঙ্গোরকিন মারা গেছেন। মৃত্যুর সময় তিনি একটি ব্যবসায়িক সফরে ছিলেন।

মার্কিন সংবাদমাধ্যম নিউজউইকের প্রতিবেদনে বলা হয়, রুশ রাষ্ট্রীয় সংবাদপত্র প্রাভদার এডিটর ইন চিফ ভ্লাদিমির  সাঙ্গোরকিন ছিলেন পুতিনের ঘনিষ্ঠ মিত্র । একটি ব্যবসায়িক সফরে থাকার সময় তার স্ট্রোক হয়।

মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া একটি বিবৃতিতে প্রাভদার পক্ষ থেকে বলা হয়,সাঙ্গোরকিন একটি ব্যবসায়িক সফরে প্রাইমরি অঞ্চলে থাকাকালীন মারা গেছেন। এসময় সহকর্মী লিওনিড জাখারভও তার সঙ্গে ছিলেন।

চিকিৎসকরা জানিয়েছেন, তার স্ট্রোক হয়েছে। তবে এটি প্রাথমিক অনুমান।

এদিকে আলাদা একটি বিবৃতিতে ক্রেমলিনের পক্ষ থেকে বলা হয়, সাঙ্গোরকিনের মৃত্যু রুশ সাংবাদিকতার জন্য বিরাট ক্ষতির। তিনি সর্বদা তার পেশা, পেশাদার নীতির প্রতি আনুগত্যের উদাহরণ স্থাপন করে গেছেন।

কানাডাভিত্তিক সংবাদমাধ্যম গ্লোবাল নিউজের প্রতিবেদনে জানানো হয়, সাঙ্গোরকিন ১৯৯৭ সাল থেকে  প্রাভদার এডিটর ইন চিফের দায়িত্বে ছিলেন। গত ফেব্রুয়ারিতে ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার ইউরোপিয়ান কমিশন তার ওপর নিষেধাজ্ঞা দেয়।

এর কিছুদিন আগেই রাশিয়ার বিশিষ্ট রুশ ব্যবসায়ী ইভান পেচোরিনের রহস্যজনক মৃত্যু হয়। তিনি করপোরেশন ফর দ্য ডেভেলপমেন্ট অফ দ্য ফার ইস্ট অ্যান্ড আর্কটিকের শীর্ষ ব্যবস্থাপক ছিলেন। বছরে রুশ ব্যবসায়ীদের মধ্যে এটি ছিল নবম মৃত্যুর ঘটনা। এদিকে সম্প্রতি আরেকটি প্রতিবেদনে জানানো হয়, গুপ্তহত্যার চেষ্টা থেকে বেঁচে গেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর