,

কিয়েভে সড়ক দুর্ঘটনায় আহত জেলেনস্কি

হাওর বার্তা ডেস্কঃ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তবে তিনি গুরুতর আহত হননি।
বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানী কিয়েভে জেলেনস্কিকে বহনকারী গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষ হলে তিনি আহত হন। আজ বৃহস্পতিবার ভোরে তাঁর মুখপাত্র সেরহি নিকিফোরভ ফেসবুক পোস্টে এ কথা জানান। খবর রয়টার্সের।
জেলেনস্কির গাড়ি দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করলেও এই দুর্ঘটনা ঠিক কখন ঘটেছে সেটি প্রকাশ করেনি সেরহি নিকিফোরভ। তিনি বলেছেন, কিয়েভের রাস্তায় জেলেনস্কির গাড়ির সঙ্গে একটি ব্যক্তিগত গাড়ির সংঘর্ষ হয়।
নিকিফোরভ আরও বলেন, ওই ব্যক্তিগত গাড়ির চালককে জেলেনস্কির সঙ্গে থাকা চিকিৎসক দল প্রাথমিক চিকিৎসা দিয়েছে। পরে তাঁকে একটি অ্যাম্বুলেন্সে হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পরপরই টেলিভিশনে প্রচারিত ভাষণে জেলেনস্কি বলেন, খারকিভের আশেপাশের এলাকা থেকে সবেমাত্র ফিরে এসেছি। ইউক্রেনের সেনাদের সাড়াশি আক্রমণে প্রায় পুরো অঞ্চল এখন দখলমুক্ত।
তিনি বলেন, এটি ছিল আমাদের সৈন্যদের একটি নজিরবিহীন অর্জন। অনেকের মতে যা করা অসম্ভব ছিল, ইউক্রেনীয়রা তাই করতে পেরেছে, রুশ সেনাদের হটিয়ে দিতে পেরেছে।
প্রায় সাত মাস ধরে চলা যুদ্ধে সাম্প্রতিক দিনগুলোতে ইউক্রেন সেনারা উল্লেখযোগ্য সাফল্য পাচ্ছে। তারা বেশ কিছু জায়গা থেকে রাশিয়াকে হটিয়ে দিতে সক্ষম হয়েছে। জেলেনস্কি বুধবার খারকিভের উত্তর-পূর্বাঞ্চলে সদ্য মুক্ত ইজিয়াম পরিদর্শনে যান এবং সেখানকার সেনাদের সাথে কথা বলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে করা একটি পোস্টে তিনি লেখেন, ইতোমধ্যেই দখলমুক্ত ইজিয়ামে আমাদের নীল-হলুদ পতাকা উড়ছে। প্রতিটি ইউক্রেনীয় শহর-গ্রামেই নীল-হলুদ পতাকা উড়বে। আমরা কেবল একটি দিকে এগিয়ে যাচ্ছি, তা হলো সামনের দিকে এবং বিজয়ের দিকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর