লাটভিয়ায় প্লেন দুর্ঘটনা, ৪ জনের মৃত্যুর শঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ দক্ষিণ স্পেন থেকে উড্ডয়নের পর লাটভিয়ার উপকূলে বাল্টিক সাগরে একটি ব্যক্তিগত সেসনা ৫৫১ মডেলের প্লেন বিধ্বস্ত হয়েছে। সাগরে প্লেনটির ধ্বংসাবশেষ ও তেল পাওয়া গেছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, সেসনা প্লেনটি অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় নিবন্ধিত। প্লেনটি অবতরণ করার কথা ছিল জার্মানিতে। কিন্তু সেটি বাল্টিকে চলে গিয়েছিল। প্লেনটিতে ৪ জন আরোহী ছিলেন।

রোববার (৪ সেপ্টেম্বর) প্লেনটি বিধ্বস্ত হয়। যে চার আরোহী প্লেনটিতে ছিলেন তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবরে আরও বলা হয়, জার্মান ও ডেনিশ যুদ্ধবিমান দুর্ঘটনার শিকার প্লেনটিকে খুঁজতে যায়। তবে একটি সুইডিশ হেলিকপ্টার প্লেনটির সন্ধান পায়। লাটভিয়ার দুর্ঘটনাস্থলে বর্তমানে তিনটি ছোট জাহাজ ও একটি হেলিকপ্টার কাজ করছে।

লাটভিয়ান মেরিটাইম সার্চ অ্যান্ড রেসকিউ সার্ভিস (এমআরসিসি) বিবিসিকে বলেছে, তারা বিমানের তিনটি অংশ খুঁজে পেয়ে পেয়েছে। এমআরসিসির মুখপাত্র লিভা ভেইটা বলেছেন, রোববার বিধ্বস্ত হওয়া সেসনা ৫৫১ মডেলের প্লেনটির যাত্রীদের কোনো চিহ্ন। সেখানে শুধু তেল ভাসতে দেখা গেছে।

প্লেনটির যাত্রীদের জাতীয়তা নিশ্চিত হওয়ায় যায়নি। স্পেনের ইএফই সংবাদ সংস্থার মতে, চারজনই জার্মান।

দুর্ঘটনার পর প্লেনটিকে ট্র্যাক করে ন্যাটোর পাইলট ও সুইডিশ কর্মকর্তারা। তারা প্লেনটির ককপিটে কাউকে দেখতে পাননি।

লাটভিয়ান সিভিল এভিয়েশন অথরিটি এক বিবৃতিতে বলেছে, প্লেনটি স্পেন থেকে কোলোন যাচ্ছিল। কিন্তু ফ্লাইটের সময় সেটি রুট পরিবর্তন করে ফেলে। এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা প্লেনটির ক্রুদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি।

ডেটা ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রাডার ২৪ বলছে, প্লেনটি স্থানীয় সময় পৌনে ১টার দিকে স্পেনের জেরেস দে লা ফ্রন্টেরা শহর থেকে উড্ডয়ন করেছিল। প্লেনটির গতি বা সেটি কত উচ্চতায় ছিল তা নির্দিষ্ট করা যায়নি।

প্লেনটির জ্বালানি শেষ হয়ে যাওয়ায় বিধ্বস্তের ঘটনাটি ঘটে থাকতে পারে বলে বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন সুইডেনের অনুসন্ধান ও উদ্ধার অভিযানের প্রধান লার্স এন্টনসন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর