মালয়েশিয়ায় দুর্নীতির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রীর স্ত্রীকে ১০ বছরের জেল

হাওর বার্তা ডেস্কঃ দুর্নীতির অভিযোগে এবার মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাকের স্ত্রী দাতিন সেরি রুজমা মানসুরকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির উচ্চ আদালত। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) এ রায় ঘোষণা দেন বিচারক মোহাম্মদ জাইনি মাজলান।

রায় ঘোষণার সময় তিনি বলেন, বিচারকাজ শুরু হওয়ার সময় থেকেই সাজার সময় গণ্য হবে । স্বামী নাজিক তুন রাজাক ক্ষমতায় থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে সারওয়াক রাজ্যের একটি হাইব্রিড সোলার প্রজেক্টে ১ দশমিক ২৫ বিলিয়ন রিঙ্গিত দুর্নীতির অভিযোগ আনা হয়েছে রোজমান মানসুরের বিরুদ্ধে। দীর্ঘ শুনানি শেষে ১০ বছর জেল ও ৯৭০ মিলিয়ন রিঙ্গিত জরিমানা ঘোষণা করেন আদালত। জরিমানা দিতে ব্যর্থ হলে আরও ৩০ বছর জেল খাটতে হবে তাকে।

তবে অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেন রোজমা মানসুর। আদালতে দেওয়া জবানবন্দি দেওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন তিনি। বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার। কোনো দুর্নীতির সঙ্গে তার সম্পৃক্ততা নেই বলেও দাবি করেন সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে ১২ বছরের কারাদণ্ড দেওয়ার ঘোষিত রায় বহাল রাখে আদালত। রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল, ওয়ানএমডিবি কেলেঙ্কারি মামলায় তাকে এ সাজা দেয়া হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর