,

করোনায় আক্রান্ত জিল বাইডেন

হাওর বার্তা ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে মার্কিন ফার্স্ট লেডির মৃদু সংক্রমণ ধরা পড়েছে বলে মঙ্গলবার হোয়াইট হাউজের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। দুসপ্তাহ আগেই প্রেসিডেন্ট বাইডেন দ্বিতীয় বারের মতো করোনায় আক্রান্ত হওয়ার পর এবার জিল বাইডেনেরও করোনা শনাক্ত হলো। এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

৭১ বছর বয়সী জিল বাইডেনের যোগাযোগ বিষয়ক পরিচালক এলিজাবেথ আলেকজান্ডার এক বিবৃতিতে জানান, সোমবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ এলেও পরবর্তীতে তার সর্দির মতো উপসর্গ দেখা যায়। পরবর্তীতে পিসিআর টেস্টের ফলাফল পজিটিভ আসে।

ফার্স্ট লেডিকে অ্যান্টিভাইরাল পিল প্যাক্সলোভিডে দেওয়া হচ্ছে এবং কমপক্ষে পাঁচ দিন তিনি আইসোলেশনে থাকবেন বলে নিশ্চিত করা হয়েছে।

এলিজাবেথ আলেকজান্ডার জানিয়েছেন, ফার্স্ট লেডি ভ্যাকসিনের দুই ডোজ নিয়েছেন। এছাড়া বুস্টার ডোজও দুইবার গ্রহণ করেছেন তিনি। তার দেহে মৃদু সংক্রমণ ধরা পড়েছে।

বর্তমানে সাউথ ক্যারোলিনায় ছুটি কাটাচ্ছেন জিল বাইডেন। সেখানে ব্যক্তিগত আবাসনে সময় কাটাচ্ছেন তিনি। তার যোগাযোগ বিষয়ক পরিচালক জানিয়েছেন, পর পর দুবার নেগেটিভ রিপোর্ট পাওয়ার পর তিনি হোয়াইট হাউজে ফিরবেন।

এদিকে ৮০ বছর বয়সী জো বাইডেন সম্প্রতি দুবার করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। গত ২১ জুলাই প্রথমবার তার দেহে করোনা শনাক্ত হয়। সে সময় হোয়াইট হাউজে আইসোলেশনে থেকেই তিনি তার দায়িত্ব পালন করেছেন।

প্রথমবার করোনা থেকে সেরে ওঠার চার দিনের মাথায় গত ৩০ জুলাই তিনি দ্বিতীয় বারের মতো করোনায় আক্রান্ত হন। সে সময়ও তিনি আইসোলেশনে থেকেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর