,

আর্মেনিয়ায় আতশবাজির গুদামে বিস্ফোরণ, নিহত ৫

হাওর বার্তা ডেস্কঃ আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে একটি আতশবাজির গুদামে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বহু মানুষ। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা গেছে সুরমালু বাজারে ওই দুর্ঘটনার পর চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়েছে এবং লোকজন দ্রুত সেখান থেকে পালানোর চেষ্টা করছে।

জীবিতদের উদ্ধারে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। তারা লোকজনকে ঘটনাস্থলে থেকে নিরাপদে সরিয়ে নিয়েছেন। এক প্রত্যক্ষদর্শী বলেন, এক মিনিটেই যেন সবকিছু শেষ হয়ে গেল। লোকজন গুদাম থেকে বের হতে পারছিল না।

জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিক তথ্য থেকে জানা গেছে দুটি বড় বিস্ফোরণ ঘটেছে। ফলে সেখানে আগুন ধরে যায়।

তবে কীভাবে আতশবাজি থেকে বিস্ফোরণ ঘটলো সে বিষয়টি পরিষ্কার নয়। এই ঘটনায় কমপক্ষে পাঁচজন নিহত হয়েছে এবং আরও প্রায় ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইয়েরেভানের মেয়রের অফিস থেকে জানানো হয়েছে, দুর্ঘটনায় কতজন মানুষ আটকা পড়েছে তা এখনও পরিষ্কার নয়। ইয়েরেভানভিত্তিক এক সাংবাদিক বলেন, আমার যতদূর মনে হয় রাজধানী শহরে এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা আমি আর দেখিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর