,

পারমাণবিক অস্ত্রের নথি খুঁজতে ট্রাম্পের বাড়িতে হানা!

হাওর বার্তা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার মার-এ-লাগো বাড়িতে মঙ্গলবার তল্লাশি চালায় এফবিআই।

এ নিয়ে ব্যাপক হৈচৈ করেন ট্রাম্প। তিনি জানান তার বাড়িতে হামলা হয়েছে। তার বাড়ি দখল করা হয়েছে। তাছাড়া তার দলের লোকেরাও বিষয়টি নিয়ে এফবিআইয়ের সমালোচনা করেন।

আর এমন সময়েই যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট ওই তল্লাশি অভিযানের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাতে জানিয়েছে, ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে পারমাণবিক অস্ত্রের নথি খুঁজতে তল্লাশি চালায় এফবিআই। তাছাড়া অন্য আরও গোপন নথির খোঁজও করে তারা।

তবে ওয়াশিংটন পোস্ট স্পষ্ট করে জানায়নি; ট্রাম্পের বাড়িতে কি যুক্তরাষ্ট্রের পারমাণবিক অস্ত্রের নথির খোঁজ করেছিল এফবিআই। নাকি অন্য কোনো দেশের নথির খোঁজ করেছিল তারা।

যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল ম্যারিক গার্ল্যান্ড বৃহস্পতিবার জানান, ট্রাম্পের বাড়িতে অভিযান চালাতে সরকারের অনুরোধের প্রেক্ষিতে তিনি নিজে অনুমোদন দিয়েছিলেন। এর কয়েক ঘণ্টা পরই ওয়াশিংটন পোস্ট এ রিপোর্ট প্রকাশ করে।

অ্যাটর্নি জেনারেল আরও জানান, বিচার বিভাগ ফ্লোরিডার একটি আদালতকে এ সার্চ ওয়ারেন্টের বিষয়টি প্রকাশ না করতে বলেছিল। কিন্তু ট্রাম্প নিজে বিষয়টি সাধারণ মানুষের কাছে প্রকাশ করে দিয়েছেন।

ওয়াশিংটন পোস্টের রিপোর্টের পর বোঝা যাচ্ছে কেন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল সাবেক প্রেসিডেন্টের বাড়িতে তল্লাশির অনুমোদন দিয়েছিলেন।

যদিও ট্রাম্পের সমর্থকরা বলছেন, রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য সাবেক প্রেসিডেন্টের বাড়িতে নজিরবিহীন তল্লাশি চালানো হয়েছে।

এদিকে ট্রাম্প যখন প্রেসিডেন্ট ছিলেন তখন তিনি যুক্তরাষ্ট্রের পারমাণবিক শক্তি বৃদ্ধির জন্য কাজ করেন। এ নিয়ে তার সমালোচনাও হয়েছিল।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর