,

corona-15

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭২৮ জনের। এতে ভাইরাসটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লাখ ২৪ হাজার ৩২৪ জন। একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৭৩৫ জন। এতে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার ৮৯৭ জন। বুধবার (৩ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে গতকাল মঙ্গলবার (২ আগস্ট) গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিলো ১ হাজার ২৪১ জনের এবং একই সময় আক্রান্ত হয়েছিলো ৫ লাখ ১৯ হাজার ৯১৬ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৬৩ জনের এবং শনাক্ত হয়েছে ৬০ হাজার ৬৮৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩৩ হাজার ৬২৩ জন এবং মৃত ২৭১ জন। ইতালিতে আক্রান্ত ৬৪ হাজার ৮৬১ জন এবং মৃত্যু ১৯০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৫৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। জাপানে মৃত ১০৯ জন এবং আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯৬ জন এবং আক্রান্ত ৩৫ হাজার ৪৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৬০ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৪৩ জন এবং ২৭ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর