,

affected-dailybangladesh-2207290345

একদিনে করোনা আক্রান্তের শীর্ষে জাপান, মৃত্যুতে ব্রাজিল

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২১ হাজার ৫১৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৭ কোটি ৯২ লাখ ৮২ হাজার ৫২০ জনে। একই সময়ে করোনায় মারা গেছেন ১ হাজার ৭৯১ জন। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৪ লাখ ১৩ হাজার ৮৮২ জনে।

শুক্রবার সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এসব তথ্য মিলেছে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রোগী মিলেছে জাপানে। এ সময়ে দেশটিতে আক্রান্ত হন ২ লাখ ৭ হাজার ২৩৬ জন এবং মারা যান ১২২ জন। এ নিয়ে জাপানে মোট আক্রান্ত ১ কোটি ১৮ লাখ ৮৮ হাজার ৫৭ জনে এবং মৃত্যু ৩২ হাজার ১৭০ জনে বেড়ে দাঁড়িয়েছে।

গত একদিনে করোনায় মৃত্যুর তালিকার শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। এ সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ২৭৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৭ লাখ ৫২ হাজার ৩৭৬ জন এবং মৃত্যু ৬ লাখ ৭৮ হাজার ১৪৭ জনে দাঁড়িয়েছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন ২৫৯ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্ত রোগী বেড়ে দাঁড়ালো ৯ কোটি ২৯ লাখ ১৬ হাজার ৭০৫ জনে এবং মারা গেছেন ১০ লাখ ৫৪ হাজার ৪২১ জন।

গত একদিনে ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৫৯৪ জন এবং মারা গেছেন ১১২ জন। এতে দেশটিতে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৩ কোটি ৩৭ লাখ ৪১ হাজার ২৫১ জনে এবং মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৮৯৪ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ২৫ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৮১ জন এবং মারা গেছেন ১৯৯ জন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮ লাখ ৯৮ হাজার ৫৯ জনে এবং মৃত্যু ১ লাখ ৭১ হাজার ৬৩৮ জনে দাঁড়িয়েছে। একইসময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ১৫১ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন ৬২ জন। একই সময়ে ইরানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ৪২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৫১৫ জন। একই সময়ে নিউজিল্যান্ডে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৩২ জন এবং মারা গেছেন ৩৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর