,

image-577915-1659013430

সমালোচনা ‘পাত্তা’ না দিয়ে প্রিন্স সালমানকে অভ্যর্থনা ম্যাক্রোঁর

হাওর বার্তা ডেস্কঃ সৌদি-মার্কিন সাংবাদিক জামাল খাসোগি হত্যার চার বছর পরও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ইউরোপ সফর নিয়ে চলছে তুমুল উত্তেজনা। প্রিন্স সালমানকে আমন্ত্রণ জানানোয় তীব্র সমালোচনার মুখে পড়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। তবে এসব সমালোচনা ‘পাত্তা’ না দিয়ে বৃহস্পতিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে প্রিন্স সালমানের সঙ্গে আলোচনায় বসছেন ম্যাঁক্রো। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন চলতি মাসের শুরুর দিকে এমবিএস নামে পরিচিত প্রিন্স সালমানের দেখা করার পর ম্যাক্রোঁর সঙ্গে এই বৈঠকটিকে সৌদি আরবের ডি-ফ্যাক্টো শাসকের আন্তর্জাতিক অঙ্গনে ফের পা রাখার সর্বশেষ পদক্ষেপ হিসাবেই দেখা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে সাংবাদিক জামাল খাসোগি হত্যকাণ্ডের পর ইউরোপে এটিই তার প্রথম সফর। মঙ্গলবার গ্রিসে ভ্রমণের মাধ্যমে সফর শুরু করেন যুবরাজ।

রাজধানী এথেন্সে পৌঁছলে তাকে স্বাগত জানান দেশটির উপপ্রধানমন্ত্রী প্যানাজিওটিস পিকরামেনোস। গ্রিস সফর শেষে ফ্রান্সে যাওয়ার কথা রয়েছে তার। গ্রিস সফরের প্রথম দিনই দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিসের সঙ্গে বৈঠক করেন এমবিএস।

এ সময় গ্রিসের মাটিতে উষ্ণ অভ্যর্থনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর