,

WC-2207240307

কোভিড: ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ১০২৯, কমেছে শনাক্ত

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৯ জন মারা গেছেন, যা আগের দিন ছিল ১ হাজার ৭৫৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৪ হাজার ৮১৩ জন, যা আগের দিন ছিল ৮ লাখ ৬১ হাজার ৫৮৮ জন।

রোববার (২৪ জুলাই) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১ লাখ ৯৬ হাজার ২৯৭ জন আক্রান্ত হয়েছেন জাপানে। মৃত্যুর শীর্ষে ব্রাজিল। দেশটিতে ১৫৩ জন মারা গেছেন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪৯৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫৩২ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ৩০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৭১০ জন এবং মারা গেছেন ১১৬ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ১৭৫ জন এবং মারা গেছেন ৮৯ জন।

তাইওয়ানে মারা গেছেন ৫৩ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৫৯৫ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯২১ জন এবং মারা গেছেন ২৬ জন। রাশিয়ায় মারা গেছেন ৩৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৫৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ১০২ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ২৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৬৩ জন এবং মারা গেছেন ৪০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৩১৯ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২ হাজার ১৭৩ জনের। সুস্থ হয়েছেন ৫৪ কোটি ৪২ লাখ ৯ হাজার ৭৫৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর