,

women-in-20220712082850

৯৪ বছরে ১০০ মিটারে সোনা জিতলেন নারী

হাওর বার্তা ডেস্কঃ সোনার পদক জিতে ৯৪ বছর বয়সে তাক লাগিয়ে দিয়েছেন ভগবানি দেবী। ১০০ মিটার দৌড়ে এমন অর্জন ভারতীয় এ নারীর। ফলে এখন বিশ্বের দ্রুততমা প্রবীণা তিনিই।
মাত্র ২৪.৭৪ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ে সোনা জয় করেছেন তিনি। ৯৪ বছরের ভগবানি যে গতিতে দৌড় শেষ করেছেন, তাতে অবাক হয়েছেন অনেকেই। বিশ্ব মাস্টার অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ট্র্যাক ইভেন্টের পাশাপাশি ফিল্ড ইভেন্টেও সাফল্য পেয়েছেন তিনি। ব্রোঞ্জ পদক জিতেছেন শটপাটে।

তার সাফল্যে উচ্ছ্বসিত ভারতের কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রণালয়ও। দেশটির যুব কল্যাণ ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে টুইটে লেখা হয়েছে, ৯৪ বছরের ভগবানি দেবী আরও একবার প্রমাণ করলেন বয়স কোনো বাধা নয়। বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন ১০০ মিটার দৌড়ে। সময় নিয়েছেন ২৪.৭৪ সেকেন্ড। এছাড়াও শটপাটে জিতেছেন ব্রোঞ্জ পদক।
ফিনল্যান্ডের ট্যাম্পারে ২৯ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের আসর বসে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে প্রতিযোগীর বয়স হতে হয় কমপক্ষে ৩৫ বছর। সেখানে ৯৪ বছরের ভগবানির ১০০ মিটার দৌড়ে সোনা জয় বিশেষ কৃতিত্ব বলেই মনে করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর