,

image-571630-1657511095

ক্ষমতা না ছাড়া পর্যন্ত প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর ভবন ছাড়বেন না শ্রীলংকার বিক্ষোভকারীরা

হাওর বার্তা ডেস্কঃ শ্রীলংকার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ক্ষমতা না ছাড়া পর্যন্ত তাদের বাড়ি নিজেদের নিয়ন্ত্রণে রাখার ঘোষণা দিয়েছেন বিক্ষোভকারীরা। তারা বলেছেন, দুই নেতা পতদ্যাগ করলেই কেবল তারা তাদের বাড়ি থেকে অবরোধ তুলে নেবেন।

শ্রীলংকার পার্লামেন্টের স্পিকার জানিয়েছেন, আগামী ১৩ জুলাই পদত্যাগ করবেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তবে শনিবার প্রেসিডেন্ট ভবন ছাড়া গোতাবায়া রাজাপাকসেকে নিজে সরাসরি কিছু বলেননি, তাকে আর জনসম্মুখেও দেখা যায়নি। তিনি আসলে কোথায় আছেন, সে অবস্থানও এখনো পরিষ্কার নয়।

লংকান সামরিক বাহিনীর একটি সূত্র কেবল এইটুকু জানিয়েছে, গোতাবায়া এখন নৌবাহিনীর জাহাজে আছেন এবং তিনি শ্রীলংকার জলসীমাতেই আছেন।

এর আগে শ্রীলংকার সাবেক প্রধানমন্ত্রী ও গোতাবায়ার বড় ভাই মাহিন্দা রাজাপাকসেও বিক্ষোভের মুখে নৌবাহিনীর জাহাজে আশ্রয় নিয়েছিলেন। তবে তিনি এখন ঠিক কোথায় আছেন, সে বিষয়টিও এখনো পরিষ্কার নয়।

এ দিকে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে প্রাসাদ ছাড়ার পর প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে নিজেই পদত্যাগ করার প্রস্তাব দিয়েছিলেন। বিক্ষোভকারীরাও চাইছেনে, তাদের পদত্যাগের মধ্য দিয়েই শুরু হোক শ্রীলংকার নতুন অধ্যায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর