৩৫ বছর পর পাকিস্তানের কারাগার থেকে বাড়ি ফিরলেন মুনাফ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় দীর্ঘ ৩৫ বছর পর পাকিস্তানের কারাগার থেকে বাড়ি ফিরলেন খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা ৩নং যোগ্যছলা ইউনিয়নের ফকির টিলা এলাকার বাসিন্দা আব্দুল মুনাফ (৭০)।

তিনি ১৯৮৭ সালে স্ত্রী ও দুই সন্তানকে রেখে কাজের উদ্দেশ্যে পাড়ি জমান ভারতে। সেখান থেকে ১৯৮৮ সালে অবৈধ পখে যান পাকিস্তানের বৃহত্তর নগরী করাচি শহরে। এরপর আর পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেননি তিনি।

২৯ জুন মঙ্গলবার সকালে রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় একটি ফ্লাইটে বাংলাদেশে ফেরেন আব্দুল মুনাফ।

পরে সব কার্যক্রম শেষ করে বুধবার বিকেলে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির জুনিয়র সহকারি পরিচালক এস এম জাহিদুর রহমান ও আরএফএল বিভাগের খাগড়াছড়ি সদস্য আলআমিন, মানিকছড়ি ইউনিটের যুব প্রধান থোয়াই অংপ্রু মারমা ও আবু জাফরসহ একটি প্রতিনিধি দল তাকে তার পরিবারের কাছে পৌঁছে দেন।

দেশে ফিরে আব্দুল মুনাফ বলেন, দীর্ঘ ৩৫ বছর আমি পাকিস্তানে অবস্থান করেছি এবং সেখানে প্রায় ১৭ বছর আমি বিভিন্ন কারনে কারাবরণ করি।

কারাগারে থাকা অবস্থায় রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় আমি মুক্ত হয়ে দেশে ফিরতে পেরেছি।আমার স্ত্রী ও দুই ছেলে-মেয়েকে কাছে পেয়েছি। আমি সংগঠনের সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এদিকে তার ফেরার খবরে আনন্দের বন্যা বইছে পরিবার ও স্বজনদের মনে। তাকে দেখতে বুধবার বিকেল থেকে তার বাড়িতে ভিড় করছেন স্বজন ও উৎসুক এলাকাবাসী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর