,

Blank_3000_x_1688_36_f2pwgo

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই : স্টেডিয়াম ভেঙে নিহত ৪, বহু আহত

হাওর বার্তা ডেস্কঃ কলম্বিয়ার মধ্যাঞ্চলে ষাঁড়ের লড়াইয়ে একটি স্টেডিয়ামের কাঠামো ভেঙে অন্তত চারজন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছে। সামনে আসা ভিডিও ফুটেজে দেখা গেছে লড়াই চলার সময়ে দর্শক বোঝাই তিনতলা কাঠের কাঠামোটি ভেঙে পড়ে।

টলিমা এলাকার এল এসপিনাল স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ‘কোরালেজা’ আয়োজনের সময় এই ঘটনা ঘটেছে। দেশটির ঐতিহ্যবাহী এই আয়োজনে ষাঁড়ের সঙ্গে লড়তে সাধারণ মানুষ রিংয়ে প্রবেশ করে।

দুর্ঘটনার পর এই ধরনের আয়োজন নিষিদ্ধ করতে স্থানীয় কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন নতুন নির্বাচিত প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো। তিনি বলেন, ‘মানুষ বা প্রাণী হত্যার সঙ্গে সংশ্লিষ্ট এই ধরনের আর কোনও আয়োজনের অনুমতি না দিতে আমি মেয়রকে বলেছি’। তিনি আরও বলেন, এই দুর্ঘটনা এবারই প্রথম নয়।

টলিমার গভর্নর জোসে রিকার্ডো ওরোজকো জানিয়েছেন, নিহতদের মধ্যে দুই নারী, এক পুরুষ এবং এক শিশু রয়েছে। তিনি আরও জানান, অন্তত ৩০ জন মারাত্মক আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।
এই ঘটনার পর একটি ষাঁড়ও স্টেডিয়াম থেকে পালিয়ে যায় এবং শহরে আতঙ্ক তৈরি হয়।

স্থানীয় কাউন্সিলর ইভান ফারনে রোজাস বলেন, আহতদের সামাল দিতে হিমশিম খাচ্ছে শহরের হাসপাতাল ও অ্যাম্বুলেন্স সার্ভিস। তিনি বলেন, ‘আমাদের অ্যাম্বুলেন্স এবং প্রতিবেশি হাসপাতালের সহায়তা প্রয়োজন, অনেক মানুষকে এখনও সেবা দেওয়া যায়নি’।
জনপ্রিয় সান পেড্রো উৎসবের অংশ হিসেবে রবিবার এই ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। তবে টলিমার গভর্নর জোসে রিকার্ডো ওরোজকো জানিয়েছেন, আঞ্চলিক কর্তৃপক্ষ কোরালেজা আয়োজন নিষিদ্ধ করার পদক্ষেপ নেবে। এই আয়োজন প্রাণীর জন্য বিপজ্জনক এবং নিষ্ঠুরতা বলে জানান তিনি। সূত্র: বিবিসি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর