,

ee-2206220346

নয়জন স্ত্রী নিয়ে সংসার, অশান্তি এড়াতে যা করেন স্বামী

হাওর বার্তা ডেস্কঃ ব্রাজিলের বাসিন্দা আর্থার উরসো। সম্প্রতি স্ত্রীয়ের উপহারে তিনি খরচ করেছেন প্রায় ৯ হাজার পাউন্ড। যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১০ লাখ টাকা। ভারতে ১৪ ফ্রেব্রুয়ারি ভালোবাসা দিবস পালন করা হয়।

কিন্তু ব্রাজিলে ভালোবাসার এই দিনটি উদ্‌যাপন করা হয় ১২ জুন। ভালোবাসা উদ্‌যাপনের দিনে  সবাইকে প্রিয়জনকে কিছু না কিছু উপহার দিয়েই থাকেন। তাই বলে ১০ লাখ ২৮ হাজার টাকা! আসলে আর্থারের একজন সঙ্গী নয়। তার জীবনসঙ্গিনীর সংখ্যা নয়জন।

সদ্য এক জনের সঙ্গে বিবাহবিচ্ছেদ হওয়ায় আর্থার এখন একসঙ্গে আট জন নারীর স্বামী। প্রেম বেঁধে রাখার নয়, বরং তা বেশি করে বিলিয়ে দেওয়ার। এমন ভাবনা থেকেই বহুপ্রেমে বিশ্বাসী আর্থার পর পর নয়জন প্রেমিকাকেই বিয়ে করে নেন। সবচেয়ে মজার ব্যাপার আর্থারের স্ত্রীয়েরাও স্বামীর ‘আদর্শ’কে সম্মান জানাতে সতীনদের সঙ্গে ঘর করতে সম্মত হয়েছেন।

আর্থার জানিয়েছেন, তিনি তার সব স্ত্রীকেই সমান ভালোবাসেন। উপহার দেওয়ার ক্ষেত্রেও সবাইকে সমান ভাবেই ভাগ করে দেন। যাতে পরস্পরের সঙ্গে ঝগড়া না বাঁধে তার জন্য সব সময় একই রঙের পোশাক কিনে দেন। সেই রীতি বজায় রাখতে গিয়েই সম্প্রতি প্রায় সাড়ে ১০ লাখ টাকা গচ্ছা গিয়েছে তার!

সূত্র: আনন্দবাজার

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর