সহজেই তৈরি করুন মজাদার পটেটো ফিঙ্গার

হাওর বার্তা ডেস্কঃ পটেটো ফিঙ্গার মজার একটি রেসিপি । বিকেলের নাস্তায় রাখতে পারেন এই সহজ পদ। ঘরে থাকা আলু ও আরও কিছু সহজলভ্য উপাদান দিয়ে খুব সহজেই তৈরি করতে পারেন মজাদার পটেটো ফিঙ্গার।

আসুন জেনে নিই যেভাবে খুব সহজেই বানাবেন মজাদার পটেটো ফিঙ্গার:

যা যা লাগবে: আলু- ৫-৬ টি ( সিদ্ধ করে চটকে নেয়া), চালের গুঁড়া- ১/২ কাপ, কাঁচামরিচ কুচি- ২ টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি- ২ টেবিল চামচ, লবণ স্বাদমতো, তেল- ভাজার জন্য, পেঁয়াজ কুচি- ৩ টেবিল চামচ,
নুডলসের মসলা-১ চামচ।

পদ্ধতি: একটি বাটিতে চটকে রাখা আলু, পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি, ধনিয়াপাতা কুচি, নুডলসের মসলা, স্বাদমতো লবণ ও চালের গুঁড়া নিয়ে হাত দিয়ে মাখিয়ে নিতে হবে। যখন সবগুলো উপকরণ একসাথে মিশে যাবে তখন হাতে একটুু তেল মেখে নিতে হবে।

এখন এই মিশ্রণ থেকে একটু একটু করে মিশ্রণ নিয়ে লম্বা লম্বা করে আঙ্গুলের মতো করে শেপ দিয়ে নিতে হবে। এমন করে সবটুকু মিশ্রণ এভাবে তৈরি করে নিতে হবে। যখন সবগুলো তৈরি হয়ে যাবে তখন চুলায় একটি কড়াইতে পর্যাপ্ত তেল দিয়ে গরম করে নিতে হবে। গরম হয়ে গেলে সবগুলো ফিঙ্গার দিয়ে দিতে হবে।

যখন সবগুলো ফিঙ্গার বাদামি কালার হয়ে আসবে তখন একটি ছাকনি দিয়ে টিস্যুর উপর নিয়ে বাড়তি তেল ঝরিয়ে নিতে হবে। এরপর টমেটো সসের সাথে গরম গরম পরিবেশন করুন।

সহজেই তৈরি করুন মজাদার পটেটো ফিঙ্গার শিরোনামে লেখাটির তথ্য জাগো নিউজ থেকে সংগ্রহ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর