,

1649566473_imrankhan

ইমরান খানের ক্ষতি হলে আত্মঘাতী হামলা চালানো হবে : আতাউল্লাহ

হাওর বার্তা ডেস্কঃ পিটিআই দলের একজন পার্লামেন্ট সদস্য হুমকি দিয়েছেন যে, পার্টি প্রধান ইমরান খানের মাথায় ‘একটি চুল’ও ক্ষতিগ্রস্থ করলে আত্মঘাতী হামলা চালানো হবে। সোমবার বিষয়টি জানা গেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে পিটিআই এমএনএ আতাউল্লাহ এ হুমকি দিয়েছেন। বেশ কয়েকজন বিশিষ্ট সাংবাদিকও ক্ষুব্ধ পিটিআই নেতার ভিডিও শেয়ার করেছেন।

‘যদি ইমরান খানের মাথার একটি চুলও ক্ষতিগ্রস্ত হয়, তাহলে দেশ পরিচালনাকারীদের সতর্ক করা হচ্ছে: আপনি বা আপনার সন্তানরা থাকবে না। আমিই প্রথম আপনার ওপর আত্মঘাতী হামলা চালাব এবং আমি আপনাকে ছেড়ে দেব না। একইভাবে হাজার হাজার কর্মী প্রস্তুত’ আতাউল্লাহ ভিডিওতে বলেছেন। মর্মান্তিক বিবৃতিটি টুইটারেও সমালোচনার জন্ম দিয়েছে। সাংবাদিক তালাত হুসাইন তার প্রশ্নের উত্তর দিয়েছেন: ‘যে আইনের অধীনে এসব হুমকি বিবেচনায় নেওয়া হয় তাকে কী বলা হয়? ওহ হ্যাঁ, সন্ত্রাসবিরোধী আইন’! ইমরানের জীবনের জন্য কথিত হুমকির কথা প্রথম বলেছিলেন ফয়সাল ফৌদা তার সরকারের শেষ কয়েক সপ্তাহের মার্চের শেষের দিকে।

এপ্রিলের শুরুতে, প্রাক্তন তথ্যমন্ত্রী ফুয়াদ চৌধুরী, নিরাপত্তা পরিষেবার দ্বারা ইমরানকে হত্যার ষড়যন্ত্রের খবর প্রকাশ করেন। পরবর্তীতে একই মাসে, পিটিআই সরকার উৎখাত হওয়ার পর লাহোরের ডেপুটি কমিশনার দলটিকে শহরে একটি গণসমাবেশে না যাওয়ার জন্য সতর্ক করেছিলেন এবং ইমরানকে ‘গুরুতর হুমকি সতর্কতার’ আলোকে কার্যত সমাবেশে কথা বলার পরামর্শ দেন। ১৪ মে, প্রাক্তন প্রধানমন্ত্রী পুনর্ব্যক্ত করেন যে, তার জীবন ঝুঁকির মধ্যে রয়েছে এবং তিনি একটি ভিডিও টেপ রেকর্ড করেছিলেন যাতে তিনি গত গ্রীষ্ম থেকে ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র’কারীদের নাম রেকর্ড করেছিলেন।

পরদিন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ইমরান খানের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। সেই সময়ে, প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছিল যে, প্রাদেশিক সরকারগুলোকেও অনুরূপ নির্দেশ জারি করা হয়েছিল। ‘এছাড়াও, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী একজন সিনিয়র নিরাপত্তা কর্মকর্তাকে প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্য ব্যবস্থা করা হয়েছে’ -তিনি যোগ করেন। ডন অনলইন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর