সাংবাদিক শিরিন হত্যার সময় কোনো সংঘর্ষ ঘটেনি: আলজাজিরা

হাওর বার্তা ডেস্কঃ ইসরাইলি স্নাইপারের গুলিতে সম্প্রতি নিহত ফিলিস্তিনি সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যার সময় ঘটনাস্থলে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরাইলি সেনাদের কোননো রকম সংঘর্ষ ঘটেনি বলে জানিয়েছে কাতারভিত্তিক নিউজ চ্যানেল আলজাজিরা।

 ওই চ্যানেলের সাংবাদিক আবু আকলেহকে গত ১১ মে সকালে অধিকৃত পশ্চিমতীরের জেনিন শরণার্থী শিবিরে প্রেস ভেস্ট পরা অবস্থায় মাথায় গুলি করে হত্যা করে বর্বর ইসরাইলি সেনারা। খবর আলজাজিরার।

ইসরাইল দাবি করছে, ফিলিস্তিনিদের সঙ্গে ইসরাইলি সেনাদের গুলিবর্ষণের মধ্যে ক্রসফায়ারে পড়ে শিরিন আবু আকলেহ নিহত হন এবং তার গায়ে ফিলিস্তিনিদের ছোড়া গুলিও লেগে থাকতে পারে। কিন্তু আলজাজিরা শুরু থকে বলে আসছে, শিরিনকে ঠাণ্ডা মাথায় পূর্বপরিকল্পিতভাবে হত্যা করেছে ইসরাইলি সেনারা।

নিউজ চ্যানেলটি শুক্রবার নতুন করে বলেছে, তাদের কাছে এমন একটি ভিডিও আছে যা প্রমাণ করে শিরিন আবু আকলেহকে গুলি করার সময় সেখানে কোনো সংঘর্ষ ঘটেনি।

আলজাজিরা শুক্রবার ভিডিওটি প্রচার করেছে যেখানে দেখা যাচ্ছে, শিরিনকে হত্যা করার আগে ঘটনাস্থলে কোনো গুলির শব্দ শোনা যায়নি বরং শিরিন ও তার নিউজ টিমের সদস্যরা একটি রিপোর্ট রেকর্ড করার প্রস্তুতি নিচ্ছিলেন।

এ সময় আলজাজিরার নিউজ টিমের কয়েক সদস্যকে কথাবার্তা বলতে ও হাসিঠাট্টা করতে শোনা যায়। সেখানে শিরিন আবু আকলেহ ও তার সহকর্মীদের কণ্ঠ শোনা যায়।

এর আগে প্রত্যক্ষদর্শীরাও বলেছিলেন, কোনও ধরনের সংঘর্ষ বা উসকানি ছাড়াই ইসরাইলি সেনারা শিরিনের মাথায় গুলি করে। শিরিন আবু আকলেসহ তার সহকর্মীদের শরীরে এ সময় প্রেস ভেস্ট লাগানো ছিল।

পর্যবেক্ষকরা বলছেন, যুদ্ধের ময়দানে সাংবাদিকরা আত্মরক্ষার জন্য এই বিশেষ পোশাক পরেন এবং সংঘর্ষরত পক্ষগুলো এই পোশাকের মানুষদের আক্রমণ না করার নিয়ম মেনে চলে। কিন্তু ইসরাইল এই ন্যুনতম আন্তর্জাতিক আইন মানতেও নারাজ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর