ভারতে লবণ কারখানার দেয়াল ধস,১২ জন নিহত

হাওর বার্তা ডেস্কঃ ভারতের গুজরাট প্রদেশের মোরবি জেলায় লবণ প্যাকেজিং কারখানার দেয়াল ধসে অন্তত ১২ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার (১৮ মে)  জেলার হালভাদ জিআইডিসি এলাকার একটি কারখানায় এই দুর্ঘটনা ঘটেছে।

দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা পিটিআই এমনটি জানিয়েছে।

গুজরাট রাজ্যের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী এবং স্থানীয় বিধায়ক ব্রিজেশ মের্জা জানান, হালভাদ শিল্প এলাকায় অবস্থিত সাগর সল্ট কারখানায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এতে কারখানার অন্তত ১২ জন শ্রমিক নিহত হন। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া অন্যদের উদ্ধারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি।

দুর্ঘটনার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজ রাজ্যের এই দুর্ঘটনায় নিহতদের প্রতি শোক জানিয়ে এক টুইট বার্তায় তিনি বলেন, মোরবি জেলায় দেওয়াল ধসে প্রাণহানির ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক। এই দুঃসময়ে আমি শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাই।

এই ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের স্বজনদের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল (পিএমএনআরএফ) থেকে ২ লাখ করে রুপি সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে। এছাড়া আহতদের প্রত্যেককে ৫০ হাজার করে রুপি দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর