,

1652441468_500-321-Inqilab-white

আধিপত্যের জন্য পশ্চিমারা বিশ্বকে ত্যাগ করতে প্রস্তুত: পুতিন

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বৈশ্বিক পরিণতির জন্য দায়ী, যার মধ্যে রয়েছে বেশ কয়েকটি দেশে সম্ভাব্য খাদ্য সঙ্কট। এ সঙ্কট থেকে উত্তরণ পশ্চিমা দেশগুলোর উপর নির্ভর করে যারা তাদের আধিপত্যের স্বার্থে বাকি বিশ্বকে উৎসর্গ করতে প্রস্তুত। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এক বৈঠকে এ মন্তব্য করেছেন।

পুতিন উল্লেখ করেছেন যে, বেশ কয়েকটি দেশ ইতিমধ্যেই খাদ্য সঙ্কটের হুমকির সম্মুখীন হচ্ছে এবং রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা অব্যাহত থাকলে, ইইউও এমন পরিণতির মুখোমুখি হতে পারে যা থেকে বের হয়ে আসা কঠিন হবে। ‘এর জন্য সম্পূর্ণ এবং সম্পূর্ণরূপে দায় পশ্চিমা দেশগুলির অভিজাতদের উপর যারা তাদের বিশ্বব্যাপী আধিপত্য রক্ষার জন্য বাকি বিশ্বকে উৎসর্গ করতে প্রস্তুত,’ রাশিয়ান নেতা বলেছিলেন।

পরিবর্তে, রাশিয়া আত্মবিশ্বাসের সাথে বাহ্যিক চ্যালেঞ্জগুলির মোকাবিলা করছে, পুতিন যোগ করেছেন, সাম্প্রতিক বছরগুলির দায়িত্বশীল সামষ্টিক অর্থনৈতিক নীতি এবং অর্থনৈতিক সার্বভৌমত্ব ও প্রযুক্তিগত এবং খাদ্য নিরাপত্তা জোরদার করার পদ্ধতিগত সমাধানের মাধ্যমে রাশিয়া এ সাফল্য অর্জন করেছে।

‘আমাদের উৎপাদন সংস্থাগুলি ধীরে ধীরে অভ্যন্তরীণ বাজারের কুলুঙ্গিগুলি পূরণ করছে যা বেসিক পণ্য, শিল্প এবং পরিষেবা সরঞ্জাম, নির্মাণ এবং কৃষি যন্ত্রপাতি সহ বেঈমান অংশীদারদের চলে যাওয়ার পরে মুক্ত করা হয়েছে,’ রাশিয়ান নেতা উল্লেখ করেছেন। সূত্র: তাস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর