,

download (1)

রানওয়েতে ছিটকে পড়ে চীনে একটি প্লেনে আগুন

হাওর বার্তা ডেস্কঃ রানওয়েতে ছিটকে পড়ে চীনে একটি প্লেনে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ মে) দেশটির চংকিং বিমানবন্দরে এ ঘটনা ঘটে। তবে কর্মকর্তারা জানিয়েছেন, তিব্বত এয়ারলাইনসটির যাত্রীরা নিরাপদে রয়েছেন। খবর এনডিটিভির।

জানা গেছে, ১১৩ জন যাত্রী ও নয়জন ক্রু নিয়ে প্লেনটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চংকিং থেকে তিব্বতের নাইংচির দিকে যাচ্ছিল। কিন্তু একজন ক্রু অস্বাভাকি কিছু লক্ষ্য করার পর প্লেনটির উড্ডয়ন বন্ধ করে দেওয়া হয়। এরপরই প্লেনটিতে আগুন ধরে যায়।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে, প্লেনটির পাখা দুইটি জ্বলছে। এসময় আতঙ্কিত যাত্রীরা ঘটনাস্থাল থেকে অন্যত্র সরে যায়।

এক বিবৃতিতে এয়ারলইনসের পক্ষ থেকে জানানো হয়, সব যাত্রী ও ক্রু সদস্যদের প্লেন থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। তবে যারা অল্প আঘাত পেয়েছেন তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দর এক বিবৃতিতে জানিয়েছে, ৪০ জনেরও বেশি যাত্রী সামান্য আহত হয়েছেন।

চলতি বছরের মার্চে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ১৩২ জন আরোহী নিয়ে একটি প্লেন বিধ্বস্ত হয়। দেশটির গুয়াংঝি অঞ্চলে ইস্টার্ন এয়ারলাইন্সের ওই প্লেনটি বিধ্বস্ত হয়। প্লেনটিতে ১২৩ জন যাত্রী ও নয়জন ক্রু সদস্য ছিলেন ও তারা সবাই মারা যান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর