,

image-549765-1652237876

বিয়ের দাবিতে প্রেমিকার বাড়িতে প্রেমিকের অনশন

হাওর বার্তা ডেস্কঃ ছয় বছরের সম্পর্ক, বিয়ের প্রস্তাবে রাজি নয় প্রেমিকার পরিবার। প্রেমিকার বিয়ে অন্যত্র ঠিক করে ফেলার অভিযোগ তুলে প্রেমিকাকে বিয়ের দাবি জানিয়ে তার বাড়ির সামনে অনশনে বসেছেন এক যুবক।

সোমবার তুমুল বৃষ্টির মধ্যেও প্রেমিকা এবং তার ছবি নিয়ে বাড়ির পাশে বসে ছিলেন ওই যুবক।

ভারতের ধূপগুড়ি পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ঠান্ডু রায়ের বাড়ির সামনে অনশনে বসেছেন সঞ্জিত রায় নামে এক যুবক। হাতে রয়েছে ঠান্ডুর মেয়ে লক্ষ্মীর সঙ্গে তার একটি ছবি।

অনশনরত যুবক সঞ্জিতের দাবি, প্রায় ছয় বছর ধরে লক্ষ্মীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক। এখনও নিয়মিত কথাবার্তা হয় তাদের। তবে লক্ষ্মীর অন্যত্র বিয়ে দেওয়ার চিন্তাভাবনা করছে তার পরিবার। এর পরেই লক্ষ্মী তাকে বাড়ি থেকে নিয়ে যেতে বলেন। পাত্রের পরিবারের তরফে লক্ষ্মীর সঙ্গে বিয়ের প্রস্তাব দিলেও তা প্রত্যাখ্যান করা হয় বলেও দাবি। এর পরেই লক্ষ্মীদের বাড়ির সামনে ধর্নায় বসার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন সঞ্জিত।

লক্ষ্মীদের পাশের গ্রাম বারোঘরিয়া পঞ্চায়েত এলাকার বাসিন্দা সঞ্জিত সোমবার দুপুর থেকেই অনশনে বসেছেন। বিকাল গড়িয়ে সন্ধ্যা নামলেও অনড়। প্রবল বৃষ্টি উপেক্ষা করেই বিয়ের দাবিতে নাছোড় সঞ্জিত। সমস্যা সমাধানের জন্য ওয়ার্ড কাউন্সিলর এবং সঞ্জিতের গ্রামের পঞ্চায়েত সদস্যকেও নিয়ে শুরু হয়েছে বৈঠক।

এদিকে লক্ষ্মীর বাবা ঠান্ডুর দাবি, আমার বাড়ির সামনে আচমকাই অনশনে বসেছে এক যুবক। মেয়ের ওই যুবকের সঙ্গে প্রেমের সম্পর্ক রয়েছে, সে বিষয়ে আমার কিছু জানা নেই। আমার বড় ছেলে ওই যুবককে চলে যেতে বললেও সে যায়নি। যদি লক্ষ্মীকে বিয়ে করতে চায়, আমার কোনো আপত্তি নেই। তবে তার সঙ্গে পরিবারের কোনো সম্পর্ক থাকবে না।

সূত্র: আনন্দবাজার

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর