,

image-160149-1636358015

অতিরিক্ত ভাড়া আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে : সেতুমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ঈদযাত্রায় ঘরমুখো যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে এ হুঁশিয়ারি দেন তিনি।

অতিরিক্ত ভাড়া না নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য বাস মালিক ও শ্রমিকদের বলা হয়েছে। তিনি বলেন, যেসব পরিবহণে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মাঠে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আছে। কোনো পরিবহণ অতিরিক্ত ভাড়া আদায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাস মালিকরা অতিরিক্ত ভাড়া নেওয়ার কথা অস্বীকার করলেও মন্ত্রী বলেন, অভিযোগ যেহেতু আসছে তাহলে অবশ্যই অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। যারাই অতিরিক্ত ভাড়া নেবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাঠে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আছে।

তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এবার দেশের সড়ক ও মহাসড়কের অবস্থা ভালো। এবারের ঈদ যাত্রা স্বস্তিতেই কাটবে।

ওবায়দুল কাদের বলেন, আজ ঘরমুখো মানুষের চাপ কম আছে। এবার ঈদে ঘরমুখো মানুষের সময়ের অবসান অতীতের যে কোনো সময়ের চেয়ে ভালো। এমনকি গাজীপুর এলেঙ্গা মহাসড়কের অবস্থাও ভালো, পরিবহণগুলো নির্বিঘ্নভাবে চলাচল করছে। সড়ক আইনশৃঙ্খলা বাহিনীও তৎপর আছে।

মহাখালী বাস টার্মিনালের রাস্তার ওপরে যত্রতত্র বাস রাখার কারণে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখন থেকে বাস মালিকরা রাস্তার ওপরে যেন গাড়ি না রাখে সেজন্য তাদের সতর্ক হতে হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

এর আগে ওবায়দুল কাদের মহাখালী বাস টার্মিনালের পরিদর্শনকালে যাত্রীদের খোঁজ-খবর নেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর