,

1651136003_202251

ইউক্রেনের অস্ত্রের ডিপো উড়িয়ে দিল রুশ কালিব্র

হাওর বার্তা ডেস্কঃ রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে যে, তাদের কালিব্র ক্ষেপণাস্ত্রগুলি ইউক্রেনের দক্ষিণ-মধ্য জাপোরিঝিয়া অঞ্চলে একটি অস্ত্রের ডিপোতে আঘাত করেছে। সেখানে ‘মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশগুলি দ্বারা ইউক্রেনীয় সেনাদের সরবরাহ করা বিদেশী অস্ত্র এবং গোলাবারুদ’ সংরক্ষণ করা ছিল।

মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার বিমান বাহিনী রাতারাতি ইউক্রেনের ৫৯টি সামরিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে। মারিউপোলের একজন কর্মকর্তা পেট্রো অ্যান্ড্রুশচেঙ্কো বলেছেন যে, রাশিয়ান বাহিনী সেখানে আজভস্টাল স্টিল প্ল্যান্টে ২৪ ঘন্টা ধরে ৩৫টি বিমান হামলা করেছে। সেখানে প্রায় ২ হাজার ইউক্রেনীয় যোদ্ধা এবং ১ হাজার বেসামরিক লোক এখনও আটকে আছে।

রাশিয়া এবং পশ্চিমের মধ্যে সম্পর্কের পতন সত্ত্বেও, মস্কো এবং ওয়াশিংটন বুধবার একটি বন্দী অদলবদল করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র একজন রাশিয়ান পাইলট, কনস্টান্টিন ইয়ারোশেঙ্কোকে মুক্তি দিয়েছে, যিনি মাদক পাচারের অভিযোগে কারাগারে বন্দী ছিলেন, অন্যদিকে রাশিয়া সাবেক মার্কিন মেরিন ট্রেভর রিডকে মুক্তি দিয়েছে, যিনি পুলিশের সাথে লড়াইয়ের অভিযোগে অভিযুক্ত ছিলেন।

জেলেনস্কি ডনবাসে রাশিয়ান অগ্রগতিকে পিছিয়ে দেওয়ার জন্য ভারী ফায়ার পাওয়ারের জন্য অনুরোধ করছেন তবে পশ্চিমা মিত্ররা রাশিয়ার সাথে সরাসরি যুদ্ধে আকৃষ্ট হওয়ার বিষয়ে সতর্ক।

সূত্র: দ্য গার্ডিয়ান

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর