,

1650906152_01-Daily-Inqilab

সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করলেন বরিস-মোদি

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স (শূন্য সহনশীলতা) প্রকাশ করেছেন। যারা সন্ত্রাসবাদকে উৎসাহিত করে, সমর্থন করে এবং অর্থায়ন করে বা সন্ত্রাসীদের আশ্রয় দেয় তাদের বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেন তারা। -এনডিটিভি

শুক্রবার দুই নেতার মধ্যে বৈঠকের পর ভারত-ইউকে যৌথ বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়স্থল এবং অবকাঠামো নির্মূল করতে, সন্ত্রাসবাদী নেটওয়ার্ক এবং তাদের অর্থায়নের চ্যানেলগুলিকে ব্যাহত করতে এবং সন্ত্রাসীদের আন্তঃসীমান্ত চলাচল বন্ধ করতে সকল দেশকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন তারা। তারা মুম্বাই এবং পাঠানকোট হামলা সহ ভারত ও যুক্তরাজ্যে সন্ত্রাসী হামলার নিন্দা পুনর্ব্যক্ত করেছে।

তারা সন্ত্রাসী হামলার অপরাধীদের পদ্ধতিগতভাবে এবং দ্রুত বিচারের আওতায় আনার গুরুত্বের উপর জোর দেন এবং বিশ্বব্যাপী নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন এবং ব্যক্তিদের বিরুদ্ধে সমন্বিত পদক্ষেপ নিতে একত্রে কাজ করতেও সম্মত হন। তারা সন্ত্রাস দমনে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মাধ্যমে চলমান সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন।যার মধ্যে সন্ত্রাসী সংগঠন এবং ব্যক্তিদের বিষয়ে তথ্য ও গোয়েন্দা তথ্য আদান-প্রদানের বিষয়ও রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর