,

image-543045-1650341443

আজ শাহবাজের মন্ত্রিসভার শপথ

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানের ৩৪ সদস্যের নতুন মন্ত্রিসভা শপথ নিচ্ছে আজ। নতুন এই মন্ত্রিসভার সদস্যদের শপথ নেওয়ার কথা ছিল সোমবার।

কিন্তু প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রিদের শপথ পড়াতে অপারগতা জানানোয় পর শপথগ্রহণ একদিন পিছিয়ে দেওয়া হয়েছে। খবর দ্য ডনের।

প্রেসিডেন্ট আরিফ আলভি মন্ত্রিদের শপথ পড়াতে পারবেন না জানানোর পর সিনেটের চেয়ারম্যান সাদিক সানজারানি নতুন মন্ত্রিদের শপথ পড়ানোর সিদ্ধান্ত হয়।

স্থানীয় সময় সোমবার দিবাগত রাত সাড়ে আটটায় পাকিস্তানের নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় প্রেসিডেন্টের কার্যালয়ে যোগাযোগ করার পর জানানো হয়, প্রেসিডেন্ট শপথ পড়াতে অপারগতার কথা জানিয়েছেন।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা খুরশিদ শাহ বলেছেন, নতুন মন্ত্রিসভায় ১৪ মন্ত্রী পাচ্ছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পিপিপি ১১, জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল (জেইউআই-এফ) ৪ ও অন্য জোট শরিকেরা ৭ জন মন্ত্রী পাচ্ছেন।

পিএমএল-এন নেতা শাহজেব খানজাদা বলেছেন, মঙ্গলবার নতুন মন্ত্রিসভায় পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর