,

download (4)

রমজানের বিশেষ আয়োজন,পণ্য কিনে হয় না টাকার প্রয়োজন

দিলীপ কুমার দাসঃ হাট মানে সপ্তাহের নির্দিষ্ট দিনে কেনাবেচার স্থান। যেখানে টাকার বিনিময়ে মানুষ পণ্য ক্রয় করে। কিন্তু এর ব্যতিক্রম দেখা গেছে নান্দাইল উপজেলার বেয়ারা গ্রামে। এখানে এমন এক হাট বসেছে, যেখানে বিনামূল্যে পাওয়া যাচ্ছে পণ্য বা জিনিস। শুক্রবার দুপুরে এমন হাট উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন।

জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে চালু হওয়া এই ‘ফ্রি হাটে’ দরিদ্র-অসহায়দের দেওয়া হচ্ছে চাল, ডাল, তেল, চিনি, আটা সহ ১৪টি পণ্য। ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন এই ‘ফ্রি হাট’ কার্যক্রম চালু করেছে। সরজমিনে হাটে গিয়ে দেখা যায়, প্যান্ডেল করে দোকানের আদলে বাজার বসানো হয়েছে। প্রতিটি দোকানে থরে থরে সাজানো রয়েছে নিত্য পণ্য। যা টাকা ছাড়াই নিয়ে যাচ্ছে দরিদ্র ক্রেতারা।

সংগঠনের নান্দাইল শাখার সমন্বয়ক শরিফুল হক বলেন, প্রত্যেক দরিদ্র পরিবারকে ৩৭০০ টাকার প্যাকেজে এক মাসের খাবারের ব্যবস্থা করা হয়েছে। যেখানে রয়েছে- চাল, ডাল, তেল, চিনি, সাবান, সেমাই, মসলা, লবন, আটা, দুধ, ছুলা, চিড়া সহ ঈদ সামগ্রী। এই ফাউন্ডশনের কো-অর্ডিনেটর আজিজুল ইসলাম পলাশ জানান, আজ ১৫০টি পরিবার সহ এই রমজানে প্রায় ৫ হাজার হত দরিদ্র পরিবারকে ফ্রি হাটের আওতায় এনে সহযোগীতা করেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর