আজ পাক প্রধানমন্ত্রী নির্বাচিত হতে চলেছেন শাহবাজ

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরীফ এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি গতকাল রবিবার তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। ইমরান খানের বিদায়ে স্থানীয় সময় আজ সোমবার দুপুর ২টায় নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।

তবে পিটিআই জানিয়েছে, সংসদে ভোটে পিএমএল-এন ক্ষমতা দখলে নিলে রাজপথে বিক্ষোভের মাধ্যমে আসন্ন সরকারকে কঠিন সময় দেওয়া হবে।

এর আগে ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিতে সামনে থেকে ভূমিকা রেখেছেন শাহবাজ শরিফ।

দেশটির তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই তিনি।

ইমরান খানের বিদায় ঘণ্টা বাজিয়ে দেওয়ার পর শাহবাজ শরিফ বলেছিলেন, বিরোধীদের ওপর প্রতিশোধ পরায়ন হতে চান না। নতুন প্রধানমন্ত্রী হওয়ার উজ্জ্বল সম্ভাবনা থাকায় শাহবাজ শরিফ বলেছেন, সবার সঙ্গে আলোচনা করেই নতুন মন্ত্রিসভা গঠন করা হবে।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ বলেন, তারা একটি নতুন যুগের সূচনা এবং দেশে পারস্পরিক শ্রদ্ধার সংস্কৃতির প্রচার করবেন।

পররাষ্ট্রনীতি নিয়ে কথা বলতে গিয়ে শাহবাজ বলেন, তারা ভারতের সঙ্গে শান্তি চান। কিন্তু কাশ্মীর সমস্যার সমাধান ছাড়া তা সম্ভব নয়।

পিএমএল-এন প্রধান নওয়াজ শরিফের বিরুদ্ধে মামলা সম্পর্কে এক প্রশ্নের জবাবে শাহবাজ বলেন, মামলাগুলো আইন অনুযায়ী বিচার করা হবে।
সূত্র: ডন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর