মোদি সরকার দেশদ্রোহিতা করেছে: রাহুল

হাওর বার্তা ডেস্কঃ ভারত ২০১৭ সালে দুশো কোটি ডলারে ইসরায়েলি স্পাইওয়্যার কিনেছে-এ মর্মে প্রভাবশালী মার্কিন সংবাদপত্র নিউ ইয়র্ক টাইমসের খবরের প্রতিক্রিয়ায় বিরোধী কংগ্রেস দলের নেতারা শনিবার বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন।

ইসরায়েলি ফার্ম এনএসও তৈরি করা স্পাইওয়্যার ‘পেগাসাস’ জনসাধারণ, সামরিক ও বেসামরিক কর্মকর্তা, রাজনীতিবিদ, বিচারক এবং সাংবাদিকসহ অনেকের বিরুদ্ধে অবৈধ নজরদারির জন্য ব্যবহৃত হওয়ায় এ নিয়ে সারা বিশ্বে বিতর্কের ঝড় উঠেছিল।

রাহুল গান্ধী আজ এক টুইট বার্তায় লিখেছেন, আমাদের প্রধান গণতান্ত্রিক প্রতিষ্ঠান, রাজনীতিবিদ এবং জনসাধারণের ওপর নজরদারি চালানোর জন্য মোদি সরকার পেগাসাস কিনেছে। সরকারি কর্মকর্তা থেকে শুরু করে বিরোধীদলীয় নেতা, সশস্ত্র বাহিনী এবং বিচার বিভাগের লোকের ফোনে আড়ি পাতার জন্য টার্গেট করা হয়েছে।

এটা দেশদ্রোহিতা। মোদি সরকার দেশদ্রোহিতা করেছে।

দ্য নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদনে বলা হয়েছে, ভারতীয় প্রথম কোনো প্রধানমন্ত্রী হিসেবে ২০১৭ সালে যখন নরেন্দ্র মোদি ইসরায়েল সফর করেন, তখন দুই বিলিয়ন ডলারের চুক্তি হয়। ইসরায়েলের স্পাইওয়্যার পেগাসাস এবং একটি ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ছিল সেই চুক্তির আওতায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর