বিশ্বে একদিনে শনাক্ত প্রায় ২৮ লাখ

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ২৭ লাখ ৯৫ হাজার ৮৯৩ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৬ হাজার ৩৫৬ জন। রোববার (২৩ জানুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ৯৭ লাখ ৭ হাজার ৫৬১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৯ হাজার ৬৮৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ১৬৭ জন। যুক্তরাষ্ট্র আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ৩১৪ জন এবং মৃত্যু ৮৪১ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৮১ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২১২ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ৭৬ হাজার ৮০৭ জন এবং মৃত্যু ২৯৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭১ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন ২৮৯ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২৭ জন এবং মারা গেছেন ১৯৯ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৯০৩ জন এবং মারা গেছেন ১০৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৩২ জন এবং সংক্রমিত হয়েছেন ২ লাখ ২ হাজার ৪৬৬ জন।

এ ছাড়া তুরস্কে ১৮৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৪ জন, পোল্যান্ডে ১৯৩ জন, কানাডায় ১৩৩ জন, আর্জেন্টিনায় ১৩৪ জন এবং ভিয়েতনামে ১৫৩ মারা গেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর